বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চুপি চুপি বদলে গেছে ট্রেনের টাইমটেবিল, কিন্তু জানবেন কী করে?
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

চুপি চুপি বদলে গেছে ট্রেনের টাইমটেবিল, কিন্তু জানবেন কী করে?

  • রেল সূত্রের খবর, লকডাউনের পর ট্রেন চলাচল শুরু হলেও বহু স্টেশনে যাত্রী সংখ্যা নগন্য। সেই সব স্টেশনে ট্রেনের স্টপেজ বন্ধ করে দিচ্ছে রেল। যার ফলে কমছে সফরের সময়। এর জেরেই বড় রদবদল হয়েছে বেশ কিছু ট্রেনের সময়সূচিতে।

করোনাকালের মধ্যেই ধীরে ধীরে গড়াতে শুরু করেছে ট্রেনের চাকা। নতুন নতুন শাখায় চালু হচ্ছে ট্রেন। সঙ্গে বাড়ছে দূরপাল্লার ট্রেনের সংখ্যাও। এরই মধ্যে ১ ডিসেম্বর থেকে দেশজুড়ে চালু হয়েছে ট্রেনের নতুন সময়সূচি। যাত্রীদের অভিযোগ, তাদের কিছু না জানিয়েই শুরু হয়েছে নতুন সূচি মেনে ট্রেন চলাচল। যার ফলে অনেকেই স্টেশনে পৌঁছচ্ছেন দেরিতে।

মঙ্গলবার থেকে নতুন সময়সূচি মেনে শুরু হয়েছে ট্রেন চলাচল। যাত্রীদের অভিযোগ, সেই সূচি এখনো প্রকাশ করেনি রেল। যার জেরে বুধবার হাওড়া থেকে ভূবনেশ্বর ইন্টারসিটি এক্সপ্রেস ধরতে পারেননি বহু যাত্রী। নির্ধারিত সময়ের প্রায় ১ ঘণ্টা আগে হাওড়া ছেড়ে চলে যায় ট্রেনটি। এর জেরে স্টেশন মাস্টারকে ঘিরে বিক্ষোভ দেখান যাত্রীরা। 

রেল সূত্রের খবর, লকডাউনের পর ট্রেন চলাচল শুরু হলেও বহু স্টেশনে যাত্রী সংখ্যা নগন্য। সেই সব স্টেশনে ট্রেনের স্টপেজ বন্ধ করে দিচ্ছে রেল। যার ফলে কমছে সফরের সময়। এর জেরেই বড় রদবদল হয়েছে বেশ কিছু ট্রেনের সময়সূচিতে। কিন্তু রেলের হেল্পলাইন ১৩৯-এ ফোন করলে জানা যাচ্ছে পুরনো সময়সূচিই। এর জেরেই ছড়িয়েছে বিভ্রান্তি। 

কী করে জানবেন ট্রেনের সময়সূচি

NTES অ্যাপ ডাউনলোড করে ট্রেন নম্বর দিলে মিলবে সাম্প্রতিকতম সময়সূচি। 

এছাড়া https://er.indian railways.govt.in-এও জানা যাবে ট্রেনের সময়। সঙ্গে বিভিন্ন স্টেশনের অনুসন্ধান বিভাগে ফোন করেও এই পরিষেবা পাওয়া যেতে পারে। দেখে নিন কোন স্টেশনে ফোন করতে হবে কত নম্বরে। 

হাওড়া -০৩৩ ২৬৪১৩৬৬০ 

শিয়ালদহ - ০৩৩ ২৩৫০ ৩৫৩৭ 

আসানসোল-০৩৪১ ২৩০৪১৭০ 

মালদহ- ০৩৫১২ ২৬৬০০০ / ৯০০২০২৯৯৮৬

 

বন্ধ করুন