বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে বাড়ছে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা
ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্তের সিটি রিপোর্ট চেক করা হচ্ছে ( ফাইল ছবি)
ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্তের সিটি রিপোর্ট চেক করা হচ্ছে ( ফাইল ছবি)

রাজ্যে বাড়ছে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা

  • এই রাজ্যে এখনও পর্যন্ত মোট ১০ জন আক্রান্তের তথ্য হাতে এসেছে।

একই রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউকে সামাল দিতে হচ্ছে। তার ওপর আবার মিউকরমাইকোসিস নামে এক নতুন রোগের সংক্রমণ ছড়াচ্ছে। রাজ্য স্বাস্থ দফতরের তথ্য অনুযায়ী, এই রাজ্যে এখনও পর্যন্ত মোট ১০ জন আক্রান্তের তথ্য হাতে এসেছে।পাশাপাশি এই একই রোগে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে এক তরুণীর মৃত্যু হয়েছে বলেও অনুমান করা হচ্ছে।

রাজ্যের স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, যে ১০ জন আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে, তাঁদের মধ্যে এসএসকেএমে ভর্তি আছেন ২ জন রোগী, ৪ জন ভর্তি আছেন কলকাতা মেডিক্যাল কলেজ চত্বরের ইনস্টিটিউট অফ অপথ্যালমোলজিতে ও বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ১ জন।এছাড়াও এই একই রোগে ৩ জন বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।

ইনস্টিটিউট অফ অপথ্যালমোলজির চিকিৎসকরা জানিয়েছেন, এই তিনজন যে এই রোগেই আক্রান্ত হয়েছেন, এই বিষয়ে তাঁরা নিশ্চিত। পার্থসারথী দাস নামে আলিপুরদুয়ারের এক যুবক ১৯ দিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁর ডায়বেটিস রয়েছে। করোনা চিকিৎসায় তাঁকে স্টেরয়েড দেওয়া হয়। এরপরই সে এই রোগে আক্রান্ত হন।

এছাড়াও বিশ্বনাথ হালদার ও বাবলু মণ্ডল নামে ২ ব্যক্তি এই একই অসুখে আক্রান্ত হয়েছিলেন। এদিকে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে যে তরুণীর মৃত্যু হয়েছে, তাঁর মধ্যেও যে সব উপসর্গ ছিল, তা দেখে চিকিৎসকদের মনে হয়েছে ওই তরুণীও মিউকরমাইকোসিসে আক্রান্ত ছিলেন। উল্লেখ্য, এর আগে মহারাষ্ট্র, কর্ণাটকে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। এবারে বাংলাতেও একজনের মৃত্যু হল।সেই সঙ্গে আক্রান্তের সংখ্যাও ক্রমশ বাড়ছে।

বন্ধ করুন