বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দমদম জেলের মহিলা সেলে ঢুকে পড়লেন পুরুষ বন্দিরা, মারধর মহিলা কারারক্ষীদের
দমদম কেন্দ্রীয় সংশোধনাগার। শনিবারের ছবি
দমদম কেন্দ্রীয় সংশোধনাগার। শনিবারের ছবি

দমদম জেলের মহিলা সেলে ঢুকে পড়লেন পুরুষ বন্দিরা, মারধর মহিলা কারারক্ষীদের

  • এর পর বিক্ষোভকারী বন্দিরা জেলে আগুন ধরিয়ে দেন বলে অভিযোগ। অভিযোগ এদিনও জেলে চলেছে গুলি।

শনিবারের পর রবিবারও দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে জারি রইল অশান্তি। বেনজিরভাবে এদিন জেলের মহিলা সেলে ঢুকে পড়েন পুরুষ কয়েদিরা। অভিযোগ, মহিলা কয়েদিদের ছিনিয়ে নিয়ে যাওয়া ছাড়াও মহিলা কারারক্ষীদের মারধর করে গয়না ছিনিয়ে নেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলের ভিতরে ঢুকেছে RAF.

জেল থেকে বেরিয়ে মহিলা কারারক্ষীরা জানিয়েছেন। এদিন দরজা ভেঙে মহিলা সেলে ঢুকে পড়েন পুরুষ বন্দিরা। তার পর বার করে নিয়ে যান মহিলা বন্দিদের। এর পর বিক্ষোভকারী বন্দিরা জেলে আগুন ধরিয়ে দেন বলে অভিযোগ। অভিযোগ, এদিনও জেলে চলেছে গুলি।

শনিবার দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে বিচারাধীন ও সাজাপ্রাপ্ত বন্দিদের মধ্যে সংঘর্ষ বাঁধে। করোনাভাইরাস সংক্রমণের জেরে পরিজনদের সঙ্গে বন্দিদের সাক্ষাৎ বন্ধ হওয়ায় এই সিদ্ধান্ত বলে জানায় জেল কতৃপক্ষ। যা মানতে রাজি নন বন্দিরা।

অভিযোগ, এদিন মহিলাদের সেলে ঢুকে মহিলা কারারক্ষীদের আক্রমণ করেন পুরুষ বন্দিরা। মারধর করেন তাঁদের। ছিনিয়ে নেন মহিলা কারারক্ষীদের দেহে থাকা সোনার অলঙ্কার। প্রবীণ কারারক্ষীরাও পার পাননি।

ঘটনার পর জেল থেকে বেরিয়ে আসেন মহিলা রক্ষীরা। এর পর সংশোধনাগারে পৌঁছয় RAF. বিক্ষোভকারী বন্দিদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন কারা দফতরের আধিকারিকরা।



বন্ধ করুন