বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Upper primary jobs- ইন্টারভিউ চলবে, নিয়োগপত্র দেওয়া যাবে না, জানাল হাই কোর্ট
 কলকাতা হাই কোর্ট
 কলকাতা হাই কোর্ট

Upper primary jobs- ইন্টারভিউ চলবে, নিয়োগপত্র দেওয়া যাবে না, জানাল হাই কোর্ট

  • ডিভিশন বেঞ্চ আরও জানিয়েছে, কমিশনের কাছে একটি তথ্য ভাণ্ডার থাকবে। সেখানে প্রার্থীদের প্রাপ্ত নম্বর ও ইন্টারভিউয়ের নম্বর থাকবে।

ইন্টারভিউ প্রক্রিয়া চলবে। কিন্তু এখনই কাউকে নিয়োগপত্র দেওয়া যাবে না। উচ্চ প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে ফের স্থগিতাদেশ জারি করে এই কথাই জানাল কলকাতা হাই কোর্ট। ডিভিশন বেঞ্চের এই নির্দেশ অনুসারে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া আরও কিছুটা স্লথ হয়ে গেল বলেই মনে করা হচ্ছে।

এদিন হাই কোর্টের বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আদালতের সিঙ্গল বেঞ্চের নির্দেশ অনুসারে ইন্টারভিউ প্রক্রিয়া চালু রাখতে পারবে কমিশন। ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করার পর একটি মেধা তালিকা তৈরি করতে হবে। কিন্তু আদালতের পরবর্তী আদেশ না আসা পর্যন্ত কাউকে কোনও নিয়োগপত্র দেওয়া যাবে না। এদিন হাই কোর্টের ডিভিশন বেঞ্চ আরও জানিয়েছে, কমিশনের কাছে একটি তথ্য ভাণ্ডার থাকবে। সেখানে প্রার্থীদের প্রাপ্ত নম্বর ও ইন্টারভিউয়ের নম্বর থাকবে। আদালতকে এই তথ্য ভাণ্ডার পরবর্তীকালে জনা দিতে হবে।

উল্লেখ্য, এর আগে হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু করার অনুমতি দিয়েছিল। গত ৯ জুলাই সিঙ্গল বেঞ্চ স্কুল সার্ভিস কমিশনকে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার কথা জানায়। তবে সেই আদালত জানিয়েছিল, ইন্টারভিউয়ে প্রার্থী তালিকা নিয়ে কারো কোনও অভিযোগ থাকলে সেই প্রার্থী কমিশনে অভিযোগ জানাতে পারবেন। সেই মতো ১৩ জুলাই থেকে চাকরিপ্রার্থীদের একাংশ স্কুল সার্ভিস কমিশনে অভিযোগ জমা করতে শুরু করেন। এরইমধ্যে সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় চাকরিপ্রার্থীদের একাংশ। এবার সেই রায়ই সামনে এল।

বন্ধ করুন