বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court : পর্ষদের ভুলে বয়স পেরোলেও ইন্টারভিউ নিতে হবে, নির্দেশ হাই কোর্টের

Calcutta High Court : পর্ষদের ভুলে বয়স পেরোলেও ইন্টারভিউ নিতে হবে, নির্দেশ হাই কোর্টের

বিচারপতি নির্দেশ দেন, প্রয়োজনে এই ধরনের প্রার্থীদের জন্য পর্ষদকে ইন্টারভিউ বোর্ড গঠন করতে হবে। (HT_PRINT)

নিয়োগ বঞ্চনার অভিযোগ জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নেফাউর শেখ নামে এক টেট চাকরিপ্রার্থী। তিনি আদালতকে বলেন, টেটের ভুর প্রশ্নের কারণে তাঁর নম্বর বাড়লেও বয়স পেরিয়ে যাওয়ার কারণে তিনি ইন্টারভিউতে বসতে পারেননি।

পর্ষদের ভুলের জন্য চাকরিপ্রার্থীর যদি বয়স পেরিয়ে যায় তবে তার দায় নিতে হবে পর্ষদকেই। সোমবার এই সংক্রান্ত মামলায় পর্ষদকে সাফ জানিয়ে দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ বঞ্চনার অভিযোগ জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন নেফাউর শেখ নামে এক টেট চাকরিপ্রার্থী। তিনি আদালতকে বলেন, টেটের ভুর প্রশ্নের কারণে তাঁর নম্বর বাড়লেও বয়স পেরিয়ে যাওয়ার কারণে তিনি ইন্টারভিউতে বসতে পারেননি।

এই মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'ভুল প্রশ্ন থেকে পাওয়া নম্বরে পাশ করার পরেও বয়স পেরিয়ে যাওয়ার কারণে যাঁরা পরীক্ষা বসে পারেননি তাঁদের অভিযোগ খতিয়ে দেখে পর্যদকে পদক্ষেপ করতে হবে।' বিচারপতি নির্দেশ দেন, প্রয়োজনে এই ধরনের প্রার্থীদের জন্য পর্ষদকে ইন্টারভিউ বোর্ড গঠন করতে হবে।

২০১৪ সালের টেট পরীক্ষায় ভুল প্রশ্নের জন্য ৬ নম্বর করে বাড়ে পরীক্ষার্থীদের। তাঁদের একজন নেফাউর শেখ। ২০১৬ সালে আদালতের দ্বারস্থ হয়ে তিনি ইন্টারভিউয়ে বসার যোগ্য বলে বিবেচিত হন। কিন্তু বয়েস পেরিয়ে যাওয়ার কারণে তিনি ইন্টারভিউয়ে বসতে পারননি।

ইতিমধ্যেই ২৫ হাজার চাকরি প্রার্থীকে বাড়তি ৬ নম্বর করে দিয়েছে পর্ষদ। বাকিদের ক্ষেত্রে পর্ষদের অবস্থান কী তা জানতে চেয়েছে আদালত। আগামী ৪ নভেম্বর পরবর্তী শুনানির দিন দুপুর ১২টার মধ্যে তা পর্ষদকে জানাতে হবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গোয়ায় সমুদ্রসৈকতে সাত পাক ঘুরলেন, নতুন জীবন শুরু করে রকুলকে চুমু জ্যাকির মাঝরাতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় থেকে ঘেরাওমুক্ত হলেন উপাচার্য, হস্তক্ষেপ করল পুলিশ ‘একটু ব্যথা করবে সহ্য…', বয়সের ফারাক শুনে ‘সুগার দাদু’কে নিয়ে এ কী বললেন বং গাই বরুণের বউ বদল! আলিয়া বাদ,‘সানি সংস্কারি কি তুলসী কুমারি’তে নায়িকা এই সুন্দরী বাবা অসুস্থ, ২১ বছরের তরুণ নেমেছিল অধিকার আদায়ে, হরিয়ানায় কৃষক আন্দোলনে মৃত্যু অবসর নিলেও ব্যাট তুলে রাখছেন না, বেঙ্গল প্রিমিয়র লিগে খেলবেন মনোজ! বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি আয় করেন শামি, এবার কী হবে? অমৃত ভারত স্টেশনে ফলক থাকবে সংস্কৃতে, বড় চমক রেলে! উদ্বোধন করবেন মোদী রাজ্যে আবার এক রাস্তার রং নীল–সাদা, আধুনিক এই পথ দেখতে ভিড় জমাচ্ছেন মানুষজন সকালে দাঁত মাজার সঙ্গে ত্বকেরও যত্ন নিন! জেল্লা দেখলে কেউ চোখ ফেরাতে পারবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.