বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদ, কয়লার পর ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে সিবিআইয়ের ভরসা অখিলেশ সিং
অখিলেশ সিং
অখিলেশ সিং

নারদ, কয়লার পর ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে সিবিআইয়ের ভরসা অখিলেশ সিং

এতদিন সিবিআইয়ের আইজি ছিলেন তিনি। এবার স্পেশাল ক্রাইম ব্রাঞ্চে নিয়ে আসা হল।

ভোট পরবর্তী হিংসা মামলার তদারকিতে এবার বিশেষ দায়িত্বে এলেন সিবিআই অফিসার অখিলেশ সিং। এর আগে রাজ্যে কয়লা, গরু ও নারদ মামলার দায়িত্বে ছিলেন তিনি। তাঁকেই এবার ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নজরদারি চালানোর জন্য সেই অখিলেশের ওপর ভরসা রাখতে চাইছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্তারা।

হাই কোর্টের আদেশ মতো ভোট পরবর্তী হিংসায় খুন ও ধর্ষণ মামলার তদন্তে ৪টি সিট গঠন করা হয়েছে। প্রতিটি সিটে জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার একজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে অখিলেশ সিংকে এই তদন্তের ক্ষেত্রে বিশেষ দায়িত্বে আনা গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। নারদ মামলা থেকে শুরু করে গরু ও কয়লা পাচার কাণ্ডে তদন্ত অখিলেশ সিংয়ের নেতৃত্বেই হয়েছিল। এবার ভোট পরবর্তী হিংসায় খুন ও ধর্ষণ মামলার তদন্তে অখিলেশের দক্ষতার ওপর আস্থা রাখতে চাইছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্তারা। ২০০৩ সালের আইপিএস ব্যাচের অফিসার ছিলেন এই অখিলেশ সিং। এতদিন সিবিআইয়ের আইজি ছিলেন তিনি। এবার স্পেশাল ক্রাইম ব্রাঞ্চে নিয়ে আসা হল।

এদিন সিবিআইয়ের কাছে খুন ও ধর্ষণ মামলায় জেলা থেকে রিপোর্ট এসে পৌঁছেছে। এখন সিবিআইয়ের কর্তারা বেলেঘাটায় খুন হওয়া বিজেপি নেতা অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারকে ডেকে পাঠিয়েছিলেন। তাঁর কাছ অভিজিতের খুন নিয়ে নানা তথ্য হাতে এলেছে। সেখানে বেশ কিছু পুলিশ অফিসারের নাম উঠে এসেছে।

বন্ধ করুন