বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অবসরের পরদিনই মিলল আনুগত্যের ভেট, সরকারি পদে বসলেন IPS এমকে সিং
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

অবসরের পরদিনই মিলল আনুগত্যের ভেট, সরকারি পদে বসলেন IPS এমকে সিং

  • রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে বিশেষ অনুগত আমলা ও আধিকারিকদের অবসরের পর উচ্চপদে নিয়োগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আইপিএস সুরজিৎ কর পুরকায়স্থকে রাজ্য সরকারের নিরাপত্তা উপদেষ্টার পদে বসানো হয়েছিল অবসরের পরে।

অবসর নিতেই সরকারি আনুগত্যের ভেট পেলেন IPS মৃত্যুঞ্জয় কুমার সিং। তাঁকে সরকারি চাকরিতেই পুনর্নিয়োগ করল নবান্ন। তাঁকে অফিসার অন স্পেশ্যাল ডিউটি, হোম গার্ডের পদে বসানো হয়েছে। এর আগে একই ভাবে সরকারি আনুগত্যের ভেট পেয়েছিলেন একাধিক আধিকারিক। সেই তালিকায় যোগ হল নতুন অরেকটি নাম।

গতকাল ৩১ অগাস্ট অবসর নিয়েছেন ১৯৮৭ ব্যাচের পশ্চিমবঙ্গ ক্যাডারের আইপিএস মৃত্যুঞ্জয় কুমার সিং। সাহিত্য ও সংগীতে বিশেষ খ্যাতি রয়েছে এই পুলিশকর্তার। একাধিক উপন্যাস, গান ও ছবির গল্পকার তিনি। আর অবসরের পরদিনই তাঁকে সরকারি চাকরিতে পুনর্নিয়োগ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। হোমগার্ডের OSD করা হয়েছে তাঁকে।

রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে বিশেষ অনুগত আমলা ও আধিকারিকদের অবসরের পর উচ্চপদে নিয়োগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আইপিএস সুরজিৎ কর পুরকায়স্থকে রাজ্য সরকারের নিরাপত্তা উপদেষ্টার পদে বসানো হয়েছিল অবসরের পরে। সম্প্রতি প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা নিয়োগ করা হয়েছে। এছাড়াও অবসরের নানা পদে বসেছেন বিভিন্ন আধিকারিক।

এছাড়া এদিন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

 

বন্ধ করুন