বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডিজি পদমর্যাদায় পদোন্নতি রাজীব কুমারকে, পাঁচজন ডিআইজি হলেন আইজি
রাজীব কুমার। ফাইল ছবি
রাজীব কুমার। ফাইল ছবি

ডিজি পদমর্যাদায় পদোন্নতি রাজীব কুমারকে, পাঁচজন ডিআইজি হলেন আইজি

  • কলকাতার প্রাক্তন এই পুলিশ কমিশনার রাজীব কুমার এখন অতিরিক্ত ডিজি পদে রয়েছেন।

আবার জেগে উঠল পুলিশকর্তা রাজীব কুমার ইস্যু। কারণ বছর শেষে তাঁর পদোন্নতি হল। আর যে সে পদোন্নতি নয়। আইপিএস অফিসার রাজীব কুমারের পদোন্নতি হয়েছে ডিজি পদমর্যাদায়। বরাবরই তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গুড বুকের অফিসার। শুক্রবার তাঁকে পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদমর্যাদায় পদোন্নতি করা হয়েছে।

কলকাতার প্রাক্তন এই পুলিশ কমিশনার রাজীব কুমার এখন অতিরিক্ত ডিজি পদে রয়েছেন। তথ্য ও প্রযুক্তি দফতরের প্রধান সচিবের দায়িত্ব পালন করছেন। সেখান থেকে একেবারে ডিজি পদমর্যাদায় পদোন্নতি। বছরের শেষ দিনে এমন পুরষ্কার খুব কমই মেলে। এই রাজীব কুমারের গ্রেফতারি আটকাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বাড়ির সামনে ধর্ণা দিয়েছিলেন।

তবে ডিজি পদমর্যাদার এই আইপিএস অফিসার রাজীব কুমারকে নতুন কোনও দায়িত্ব দেওয়া হবে কি না, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। আজ পাঁচজন ডিআইজি পদমর্যাদার আইপিএস অফিসারকে আইজি পদে পদোন্নতি দেওয়া হয়েছে। বিধাননগর পুলিশ কমিশনার সুপ্রতীম সরকারকে আইজি পদ থেকে এডিজি পদমর্যাদায় পদোন্নতি করা হয়েছে।

উল্লেখ্য, কলকাতা পুলিশের নতুন কমিশনার হচ্ছেন বিনীত গোয়েল। রাজীব কুমার পুলিশ কমিশনার থাকাকালীন বেশ কয়েকটি ঘটনায় তাঁর নাম জড়িয়ে পড়েছিল। ২০১৯ সালে সারদা মামলায় তাঁকে জড়িয়ে তদন্তে নেমেছিল সিবিআই। তার জন্য কলকাতা হাইকোর্ট থেকে আগাম জামিনও নিতে হয়েছিল রাজীবকে। এবার দেখা যাক নতুন কোনও বাঁক নেয় কিনা।

বন্ধ করুন