বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলায় কি আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ?বৃষ্টি কতটা? স্বস্তির জবাব আবহাওয়া দফতরের
জাওয়াদের বিপদ এড়াতে কলকাতায় গঙ্গার ধারে পুলিশের মাইকিং। (ANI Photo) (Ashok Nath Dey)
জাওয়াদের বিপদ এড়াতে কলকাতায় গঙ্গার ধারে পুলিশের মাইকিং। (ANI Photo) (Ashok Nath Dey)

বাংলায় কি আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ?বৃষ্টি কতটা? স্বস্তির জবাব আবহাওয়া দফতরের

  • শনিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত কোথাও হালকা থেকে মাঝারি, কোথাও আবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাংলায় কী ফের আছড়ে পড়বে ঘূর্ণিঝড়? এনিয়ে গত কয়েকদিন ধরে চরম উদ্বেগে ছিলেন বঙ্গবাসী। তবে শনিবার বিকালে সেই উদ্বেগের মাঝে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দফতরের তরফে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত জাওয়াদ ঘূর্ণিঝড়ের সম্ভাবনা বাংলায় নেই। উপকূলবর্তী এলাকায় ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে শনিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত কোথাও হালকা থেকে মাঝারি, কোথাও আবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 আবহাওয়া দফতরের এই বার্তার জেরে যেন কিছুটা হলেও স্বস্তিতে বাংলার মানুষ। শীতের মাঝেই নতুন করে দুর্যোগের ঘনঘটার আশঙ্কা চিন্তার ভাঁজ ফেলেছিল অনেকের কপালে। বিশেষত এখনও মাঠে পাকা ধান রয়েছে। অনেকেই জমিতে সবে আলু বসিয়েছিলেন। তাঁদের চিন্তা যেন আরও বেশি। তবে কৃষকদের প্রতি সতর্কবার্তা এখনও জারি রয়েছে। 

আবহাওয়া দফতরের তরফে সাংবাদিক বৈঠকে জানানো হয়েছে, ঘুর্ণিঝড়ের কোনও সম্ভাবনা বাংলায় নেই। এজন্য আতঙ্কেরও কিছু নেই। তবে বাংলার উপকূলবর্তী এলাকায় কিছুটা হাওয়া থাকবে। সেটাও ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে। সর্বোচ্চ ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে বাংলায় বৃষ্টি হতে পারে। কিন্তু সেটাও বেশি কিছু নয়। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উপকূলবর্তী জেলায় ৪ ডিসেম্বর রাত থেকে ৬ ডিসেম্বর সকাল পর্যন্ত বৃষ্টি হতে পারে। দু এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। আর আবহাওয়া দফতরের এই ঘোষণার পরেই যেন হাঁফ ছেড়েছেন অনেকেই। 

 

বন্ধ করুন