বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌বাংলার সমগ্র ঐক্য ধরে রাখতে চাই’‌, বিধানসভায় দাঁড়িয়ে সওয়াল নওসাদের
ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। ছবি সৌজন্য–এএনআই।
ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। ছবি সৌজন্য–এএনআই।

‘‌বাংলার সমগ্র ঐক্য ধরে রাখতে চাই’‌, বিধানসভায় দাঁড়িয়ে সওয়াল নওসাদের

  • প্রথমবার বক্তব্য রাখতে উঠে বারবার নওশাদের ভাষণে উঠে আসে সিপিআইএম ছাত্র–যুবদের প্রশংসনীয় ভূমিকা।

বিধানসভা অধিবেশনে নিজের বক্তব্য রাখলেন নওশাদ সিদ্দিকি। সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক হিসেবে এই প্রথম তিনি বক্তব্য রাখলেন। সেখানেই তিনি তুললেন রেড ভলান্টিয়ারদের কথা। যা অনেকে ভাবতেই পারেননি। প্রথমবার বক্তব্য রাখতে উঠে বারবার নওশাদের ভাষণে উঠে আসে সিপিআইএম ছাত্র–যুবদের প্রশংসনীয় ভূমিকা। করোনা আবহে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে এই রেড ভলান্টিয়াররা। সেই কথাই এদিন তুলে ধরেন নওশাদ। এখন তিনিই বামেদের এবং কংগ্রেসের হয়ে বিধানসভায় প্রতিনিধিত্ব করবেন। কারণ বাম–কংগ্রেস একুশের নির্বাচনে একটি আসনও পায়নি।

এদিন তিনি নিজেকে আইএসএফ নয়, বরং সংযুক্ত মোর্চার বিধায়ক হিসেবেই পরিচয় দেন। এদিনের ভাষণে তিনি বলেন, ‘‌বাংলার সমগ্র ঐক্য ধরে রাখতে চাই।’‌ বিধায়ক হওয়ার পরও আক্রান্ত হয়েছেন তিনি। সেই কথা বিধানসভায় দাঁড়িয়ে উল্লেখ করেন তিনি। বিজেপির লাইনে হেঁটে তিনিও নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে সরব হন। ভাঙড়, ক্যানিংয়ের একাধিক ঘটনার কথা তিনি তুলে ধরেন।

এদিন বিধানসভার প্রেস কর্নারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‌বাংলা ভাগের একটা চক্রান্ত চলছে। এই চক্রান্তের বিরুদ্ধে আমরা ল‌ড়াই করব। নির্বাচন পরবর্তী সন্ত্রাস নিয়ে কোনও আলোচনা হয়নি বিধানসভায়। এসএসসি–তে স্বচ্ছভাবে নিয়োগ হচ্ছে না। বিষয়গুলি আমার ভাষণে উত্থাপন করেছি। অথচ এই বিষয়গুলি নিয়ে কোনও আলোচনাই হচ্ছে না।’‌

বন্ধ করুন