বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা - হাওড়া পুরভোটে একা লড়বে আব্বাসের ISF
সংযুক্ত মোর্চার ব্রিগেড সমাবেশে বক্তব্য রাখছেন আব্বাস সিদ্দিকি।  (AP)
সংযুক্ত মোর্চার ব্রিগেড সমাবেশে বক্তব্য রাখছেন আব্বাস সিদ্দিকি।  (AP)

কলকাতা - হাওড়া পুরভোটে একা লড়বে আব্বাসের ISF

  • অভিযোগ, সেই মনোভাব ভালোভাবে নেননি ISF নেতারা। নবগঠিত দলের মাথায় কাঁঠাল ভেঙে বাম কংগ্রেস নেতারা পার পেতে চাইছেন বলে দাবি তাঁদের।

ফের ভাঙন সংযুক্ত মোর্চায়। কলকাতা ও হাওড়া পুরভোটে একা লড়বে বলে সিদ্ধান্ত নিয়েছে আব্বাস সিদ্দিকির দল ISF. রবিবার হুগলির ফুরফুরায় দলের রাজ্য কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। সূত্রের খবর, দুই পুরসভায় কয়েকটি করে আসনে লড়বে তারা।

২০২১ বিধানসভা নির্বাচনের পর রাজ্যে কার্যত দ্বিমেরু রাজনীতির সূত্রপাত রয়েছে। তৃণমূল ও বিজেপি বাদ দিয়ে ধুয়ে মুছে গিয়েছে বাকিরা। সংযুক্ত মোর্চার একমাত্র সদস্য হিসাবে শিবরাত্রির সলতের মতো জ্বলছেন নওসাদ সিদ্দিকি। তার পর থেকেই নানা সময় মোর্চায় ভাঙনের সম্ভাবনা দেখা গিয়েছে। সংযুক্ত মোর্চার পরিণতির জন্য ISF-কে বারবার কাঠগড়ায় তুলেছে বাম – কংগ্রেস দুপক্ষই।

অভিযোগ, সেই মনোভাব ভালোভাবে নেননি ISF নেতারা। নবগঠিত দলের মাথায় কাঁঠাল ভেঙে বাম কংগ্রেস নেতারা পার পেতে চাইছেন বলে দাবি তাঁদের। বামেদের পালটা দাবি, মুসলিম ভোটের পালে হাওয়া টানতে পারবে বলে ISF যে আশা দেখিয়েছিল তাতে ব্যর্থ হয়েছে তারা। এই পরিস্থিতিতে পুরনির্বাচনে নিজেদের ক্ষমতায় লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে ISF.

বিশেষজ্ঞদের মতে, কলকাতা হাওড়ায় ISF-এর দাগ কাটতে পারার সম্ভাবনা কম। আর বাম ও কংগ্রেসের নতুন করে আর কিছু হারানোর নেই। ফলে ISF-এর এই সিদ্ধান্তে ভোটের ফলে তেমন একটা ইতরবিশেষ হবে না।

 

বন্ধ করুন