বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদা থেকে এসি লোকাল চালতে এখনো দেরি আছে, জানাল পূর্ব রেল
মুম্বইয়ের এসি লোকাল ট্রেন। 

শিয়ালদা থেকে এসি লোকাল চালতে এখনো দেরি আছে, জানাল পূর্ব রেল

  • রেক এক্ষুণি হাতে এসে পৌঁছনোর সম্ভাবনা কম। কারণ ইতিমধ্যে মুম্বইয়ের বিভিন্ন শাখায় চালানোর জন্য একাধিক রেকের বরাত দিয়ে রেখেছে। সেই রেকগুলি তাদের কাছে পৌঁছলে তার পর কলকাতার পালা।

শিয়ালদা থেকে এসি লোকাল ট্রেন চালানোর পরিকল্পনার খবরে ব্যাপক সাড়া পড়েছে নিত্যযাত্রীদের মধ্যে। অনেকেই জানতে চান, কবে থেকে চালু হতে পারে এই পরিষেবা। অবশেষে এব্যাপারে খোলসা করল পূর্ব রেল, জানিয়ে দিল খুব তাড়াতাড়ি এসি রেক রাজ্যে আসার সম্ভাবনা কম।

সম্প্রতি মুম্বইয়ে চালু হয়েছে পরীক্ষামূলক এসি লোকাল ট্রেন পরিষেবা। এর পরই শিয়ালদা ডিভিশনে এসি লোকাল ট্রেন চালানোর প্রস্তাব পাঠায় পূর্ব রেল। একটি এসি রেকের জন্য আবেদন করে তারা। এই খবর ছড়িয়ে পড়তেই তীব্র উন্মাদনা দেখা দেয় নিত্যযাত্রীদের মধ্যে। অবশেষে কি শেষ হতে চলেছে ভোগান্তির ট্রেন যাত্রা? প্রশ্ন ঘুরতে থাকে অনেকেরই মনে। ওদিকে বিভিন্ন সূত্র থেকে দাবি করা হয় দ্রুত শিয়ালদা থেকে শুরু হতে পারে এসি লোকাল ট্রেন পরিষেবা। কিন্তু সেই আশায় জল ঢালল পূর্ব রেল।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদা ডিভিশনের জন্য একটি এসি রেক চাওয়া হয়েছে সেকথা ঠিক। কিন্তু সেই রেক এক্ষুণি হাতে এসে পৌঁছনোর সম্ভাবনা কম। কারণ ইতিমধ্যে মুম্বইয়ের বিভিন্ন শাখায় চালানোর জন্য একাধিক রেকের বরাত দিয়ে রেখেছে। সেই রেকগুলি তাদের কাছে পৌঁছলে তার পর কলকাতার পালা। আর চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোট ফ্যাক্টরির যা ক্ষমতা। তাতে এই রেক কলকাতায় পৌঁছতে এখনো বেশ কিছুটা সময় লাগবে। ফলে আগামী গরমের আগে এসি লোকাল ট্রেনে চড়ার স্বপ্ন না দেখাই ভালো।

 

বন্ধ করুন