বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur Student death: যাদবপুরের মৃত ছাত্রের মায়ের জন্য চাকরি, ভাইয়ের পাশে সরকার, বসবে মূর্তিও

Jadavpur Student death: যাদবপুরের মৃত ছাত্রের মায়ের জন্য চাকরি, ভাইয়ের পাশে সরকার, বসবে মূর্তিও

যাদবপুরে ছাত্র মৃত্যুর প্রতিবাদে আন্দোলনে নেমেছিল ছাত্র সংগঠনের নেতা কর্মীরা।ফাইল ছবি  (Photo credit: ANI) (HT_PRINT)

পরিবারের চোখের জল কিছুতেই শুকোচ্ছে না এখনও। এদিনও নবান্নে কান্নায় ভেঙে পড়েন মৃত ছাত্রের বাবা। এক বুক শূন্যতা চেপে বসেছে বুকে। এক লহমায় দিশাহীন হয়ে গিয়েছে জীবনটা। যে ছেলেকে তিনি হস্টেলে দিয়ে এসেছিলেন তাঁরই নিথর দেহ ফিরেছিল বাড়িতে। সব স্বপ্নের মৃত্যু হয়েছে যাদবপুরেই।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেল থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছিল এক ছাত্রের। এরপর গোটা বাংলা জুড়ে তীব্র চাঞ্চল্য ছড়ায়। মৃত ছাত্রের বাবাকে আগেই ফোন করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। অন্যদিকে মৃত ছাত্রের বাবা বরাবরই পুলিশের তদন্তে আস্থা রেখেছেন। সেই পরিবার সোমবার নবান্নে গিয়েছিলেন। মূলত দোষীরা যাতে শাস্তি পায় তার আর্জি জানান তাঁরা।

এদিকে এদিনও কলকাতা পুলিশ কমিশনারকে ডেকে পাঠান মুখ্যমন্ত্রী। তদন্তে যাতে কোনও গাফিলতি না হয় সেব্যাপারে তিনি নির্দেশ দেন। তবে পুলিশের তদন্তে এদিনও সন্তোষ প্রকাশ করেন মৃত ছাত্রের বাবা। তিনি আগেই হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, পুলিশ যেভাবে তদন্ত করছে তা ঠিকই আছে। তবে আমি আমার ছেলেকে আর ফিরে পাব না। সব সময় ফাঁকা ফাঁকা লাগে।

তবে সরকারের তরফে ওই পরিবারের পাশে থাকার জন্য একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মৃত ছাত্রের ভাইয়ের পড়াশোনার যাবতীয় দায়িত্ব নিচ্ছে সরকার। মৃত ছাত্রের মাকে সরকারের তরফে একটি চাকরি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এখানেই শেষ নয়। বগুলা গ্রামীণ হাসপাতালের নামকরণ করা হচ্ছে যাদবপুর হস্টেলের ওই মৃত ছাত্রের নামে।তাঁর স্মৃতিতে মূর্তি বসানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। সব মিলিয়ে ওই ছাত্রের পরিবারকে প্রয়োজনীয় সহায়তার সবরকম উদ্যোগ নিয়েছে সরকার।

তবে পরিবারের চোখের জল কিছুতেই শুকোচ্ছে না এখনও। এদিনও নবান্নে কান্নায় ভেঙে পড়েন মৃত ছাত্রের বাবা। এক বুক শূন্যতা চেপে বসেছে বুকে। এক লহমায় দিশাহীন হয়ে গিয়েছে জীবনটা। যে ছেলেকে তিনি হস্টেলে দিয়ে এসেছিলেন তাঁরই নিথর দেহ ফিরেছিল বাড়িতে। সব স্বপ্নের মৃত্যু হয়েছে যাদবপুরেই। ইতিমধ্য়েই ১৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। তার মধ্যে প্রাক্তন ছাত্ররাও রয়েছে। এমনকী যাদবপুরের হস্টেলে যে প্রাক্তনীরা দিনের পর দিন থাকতেন তাদের একাংশও পুলিশের জালে। এই ঘটনায় আর কেউ যুক্ত কি না তা পুলিশ খতিয়ে দেখছে। জোরকদমে তদন্ত চালাচ্ছে পুলিশ।

তবে এবার মৃত ছাত্রের মায়ের জন্য় বরাদ্দ হল চাকরি। ভাইয়ের পড়াশোনার দায়িত্ব নিল সরকার।

 

বাংলার মুখ খবর

Latest News

ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল Orange Cap-এর দখল রেখেছেন কোহলিই,প্লে-অফের পর বদলে যেতে পারে Purple Cap-এর মালিক কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল 'অভিনয়ের ক্লাস শুরু কর', 'শ্রীকান্ত' রাজকুমারকে বুদ্ধি অক্ষয়ের, কিন্তু কেন? ‘ভাগ্যিস ৬০০ পার বলেননি মোদী’,লোকসভা ভোটে কত আসন পাবে BJP? হিসাব দিল বাম-কংগ্রেস

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.