বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur University Admission: অবশেষে যাদবপুরে শুরু হচ্ছে বিজ্ঞান-কলা বিভাগে ভরতির অনলাইন আবেদন
যাদবপুর বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

Jadavpur University Admission: অবশেষে যাদবপুরে শুরু হচ্ছে বিজ্ঞান-কলা বিভাগে ভরতির অনলাইন আবেদন

  • দেখে নিন আবেদন সংক্রান্ত তথ্য।

অবশেষে কাটল জট। দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ১৪ অগস্ট থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরে ভরতির জন্য শুরু হচ্ছে অনলাইনে আবেদন প্রক্রিয়া। চলবে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত।

যাদবপুর বিজ্ঞান বিভাগে ভরতির বিজ্ঞপ্তি (B.Sc)

সোমবার যাদবপুরের বিজ্ঞান ও কলা বিভাগের তরফে ভরতি প্রক্রিয়ার আবেদন শুরুর বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞান বিভাগের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৪ অগস্ট থেকে ভৌতবিজ্ঞান (ফিজিক্স), রসায়ন (কেমিস্ট্রি), অঙ্ক (ম্যাথেমেটিক্স), ভূতত্ত্ব বিজ্ঞান (জিয়োলজিকাল সায়েন্স) এবং ভূগোলে (জিয়োগ্রাফি) আবেদন শুরু হবে। 

যাদবপুর কলা বিভাগে ভরতির বিজ্ঞপ্তি (B.A)

অনলাইনে আবেদন প্রক্রিয়া নিয়ে কলা বিভাগের তরফে একটি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বাংলা, তুলনামূলক সাহিত্য (কম্পারেটিভ লিটেরেচার), ইংরেজি, ইতিহাস (হিস্ট্রি), রাষ্ট্রবিজ্ঞান (পলিটিকাল সায়েন্স), দর্শন (ফিলোজফি), সংস্কৃত এবং সমাজবিজ্ঞানে (সোশিয়োলজি) আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। একইসঙ্গে অর্থনীতিতে (ইকোনমিকস) পাঁচ বছরের ইন্টিগ্রেটেড বি.এ (অনার্স) এবং এম.এ কোর্সেও ৪ অগস্ট থেকে আবেদন শুরু হবে।

তবে ভরতির যোগ্যতামান-সহ অন্যান্য তথ্য বিস্তারিতভাবে জানানো হয়নি। সেজন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে বলা হয়েছে।

বন্ধ করুন