বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দুঃস্থ পড়ুয়াদের মোবাইল ফোন দেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, করে দেবে ডেটা রিচার্জও
ফাইল ছবি
ফাইল ছবি

দুঃস্থ পড়ুয়াদের মোবাইল ফোন দেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, করে দেবে ডেটা রিচার্জও

  • যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, কলা, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগে যে সমস্ত ছাত্রছাত্রীর স্মার্টফোন ও ডেটা প্যাক নেই তাদের খুব তাড়াতাড়ি বিশ্ববিদ্যালয়ের তরফে স্মার্টফোন ও ডেটা প্যাক দেওয়া হবে।

চলতি মাসেই শুরু হবে নতুন শিক্ষাবর্ষের পঠন-পাঠন। তার আগে দুঃস্থ ছাত্রছাত্রীদের মোবাইল ফোন বিতরণের সিদ্ধান্ত নিল যাদবপুর বিশ্ববিদ্যালয়। আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুধু মোবাইল ফোন বিলিই নয়, তা রিচার্জও করে দেবে বিশ্ববিদ্যালয়। রবিবার বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক একথা জানিয়েছেন। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, কলা, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগে যে সমস্ত ছাত্রছাত্রীর স্মার্টফোন ও ডেটা প্যাক নেই তাদের খুব তাড়াতাড়ি বিশ্ববিদ্যালয়ের তরফে স্মার্টফোন ও ডেটা প্যাক দেওয়া হবে।

তিনি বলেন, ‘ভাল মানের হ্যান্ডসেটই দেওয়া হবে ছাত্রছাত্রীদের। যাতে তাঁরা ঠিকমতো অনলাইনে পড়াশুনো করতে পারেন। আপলোড, ডাউনলোডে কোনও সমস্যা না হয়। সঙ্গে ভাল মানের ডেটা প্যাকও দেওয়া হবে পড়ুয়াদের।’

কত ছাত্রছাত্রীর মোবাইল ফোন লাগবে তা জানতে সমীক্ষা চালাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সঙ্গে ছাত্র সংসদের কাছেও এব্যাপারে তথ্য চাওয়া হবে।

আগামীকাল থেকে শুরু হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা ও বিজ্ঞান বিভাগের পঠনপাঠন। ইঞ্জিনিয়ারিং বিভাগে ক্লাস শুরু হবে ২৫ সেপ্টেম্বর। তাই যত দ্রুত সম্ভব এই প্রক্রিয়া শেষ করতে চাইছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন