বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গণতন্ত্রের সঙ্গে এতটা আপস ঠিক হচ্ছে না, শুভেন্দুর বাড়ি ঘেরাও নিয়ে টুইট ধনখড়ের
জগদীপ ধনখড় (PTI)

গণতন্ত্রের সঙ্গে এতটা আপস ঠিক হচ্ছে না, শুভেন্দুর বাড়ি ঘেরাও নিয়ে টুইট ধনখড়ের

  • তিনি আরও লিখেছেন, ‘বিধাননগরের পুলিশ কমিশনার দাবি করেছেন রাজ্য নির্বাচন কমিশনারের নির্দেশে এই পদক্ষেপ করা হয়েছে। কিন্তু বিরোধী দলনেতাসহ বিরোধী দলের বরিষ্ঠ নেতাদের আটক করে রাখার ক্ষেত্রে কোনও যুক্তিই পর্যাপ্ত নয়।

বিধাননগরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়িতে বিজেপি বিধায়কদের ঘেরাও করে রাখার ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কড়া নিন্দা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার সন্ধ্যায় এক টুইটে রাজ্যপাল লিখেছেন, গণতান্ত্রিক মূল্যবোধের সঙ্গে এতটা আপস করা মমতা সরকারের উচিত হচ্ছে না।

এদিন রাজ্যপাল লেখেন, শুভেন্দু অধিকারী আমাকে জানিয়েছেন, বিধাননগরে তাঁর বাড়ি অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। এখানে ২০ জন বিজেপি বিধায়ক ও বেশ কয়েকজন বিজেপি নেতা রয়েছেন। সন্ধ্যা ৬টায় তাঁদের আমার সঙ্গে দেখা করতে আসার কথা ছিল’।

তিনি আরও লিখেছেন, ‘বিধাননগরের পুলিশ কমিশনার দাবি করেছেন রাজ্য নির্বাচন কমিশনারের নির্দেশে এই পদক্ষেপ করা হয়েছে। কিন্তু বিরোধী দলনেতাসহ বিরোধী দলের বরিষ্ঠ নেতাদের আটক করে রাখার ক্ষেত্রে কোনও যুক্তিই পর্যাপ্ত নয়। মমতা সরকারের গণতান্ত্রিক মূল্যবোধের সঙ্গে এতটা আপস করা ঠিক হচ্ছে না।’

বলে রাখি, রবিবার বিকেলে বিধাননগরে শুভেন্দু অধিকারীর বাড়িতে বৈঠকে বসেছিলেন বিজেপি বিধায়করা। হঠাৎ গোটা বাড়ি ঘিরে ফেলে বিধাননগর পুলিশ। বৈঠক শেষে রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করার কথা ছিল বিরোধী বিধায়কদের। এমনকী এমএলএ হস্টেলেও তালা লাগিয়ে দেয় কলকাতা পুলিশ।

 

বন্ধ করুন