বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেনে নিন নিম্নচাপের জেরে কোথায় কত বৃষ্টি হলো, দুর্যোগ কাটবেই বা কবে

জেনে নিন নিম্নচাপের জেরে কোথায় কত বৃষ্টি হলো, দুর্যোগ কাটবেই বা কবে

নিম্নচাপের বৃষ্টিতে সোমবার জল থইথই কলকাতা।  (Utpal Sarkar)

পূর্বাভাস অনুসারে মঙ্গলবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ ধীরে ধীরে পরিষ্কার হবে। তবে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘ সরলেও আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রা কমবে না দক্ষিণবঙ্গে।

দু’দিন দক্ষিণবঙ্গকে কাঁদিয়ে অবশেষে সরেছে নিম্নচাপ। যার জেরে মঙ্গলবার থেকে উন্নতি হবে দক্ষিণবঙ্গের আবহাওয়ার। তবে এখনই মালুম হবে না শীতের কামড়। তবে ভোগাতে পারে সকালের কুয়াশা।

পূর্বাভাস অনুসারে মঙ্গলবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ ধীরে ধীরে পরিষ্কার হবে। তবে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘ সরলেও আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রা কমবে না দক্ষিণবঙ্গে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, নিম্নচাপের জেরে বাতাসের নীচের স্তরে প্রচুর জলীয় বাস্প প্রবেশ করায় আগামী কয়েকদিন ভোরের দিকে রাজ্যে ব্যাপক কুয়াশার প্রকোপ দেখা যেতে পারে। যা তাপমাত্রা হ্রাসে বাধা তৈরি করতে পারে। পশ্চিমি হাওয়ার প্রভাবে এই জলীয় বাস্প আবহমণ্ডল থেকে সরলেই কমতে শুরু করবে তাপমাত্রা।

সোমবার সকাল ৮.৩০ মিনিট পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বাধিক বৃষ্টি হয়েছে বর্ধমানে ১২৮ মিমি। বারাকপুরে ১১৪.৮, দমদমে ৯৬.৮, বিধাননগরে ৯২.৫, মেদিনীপুরে ৯২.২, কলাইকুন্ডায় ৮৯.৬, কলকাতায় ৭৪.৫ মিমি বৃষ্টি হয়েছে। নাগাড়ে বৃষ্টিতে জলের তলায় চলে গিয়েছে আলু ও সবজির খেত। যার ফলে আগামী কয়েক সপ্তাহ সবজির দাম বৃদ্ধির সম্ভাবনা দেখা দিয়েছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.