বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেনে নিন নিম্নচাপের জেরে কোথায় কত বৃষ্টি হলো, দুর্যোগ কাটবেই বা কবে
নিম্নচাপের বৃষ্টিতে সোমবার জল থইথই কলকাতা।  (Utpal Sarkar)

জেনে নিন নিম্নচাপের জেরে কোথায় কত বৃষ্টি হলো, দুর্যোগ কাটবেই বা কবে

  • পূর্বাভাস অনুসারে মঙ্গলবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ ধীরে ধীরে পরিষ্কার হবে। তবে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘ সরলেও আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রা কমবে না দক্ষিণবঙ্গে।

দু’দিন দক্ষিণবঙ্গকে কাঁদিয়ে অবশেষে সরেছে নিম্নচাপ। যার জেরে মঙ্গলবার থেকে উন্নতি হবে দক্ষিণবঙ্গের আবহাওয়ার। তবে এখনই মালুম হবে না শীতের কামড়। তবে ভোগাতে পারে সকালের কুয়াশা।

পূর্বাভাস অনুসারে মঙ্গলবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ ধীরে ধীরে পরিষ্কার হবে। তবে বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘ সরলেও আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রা কমবে না দক্ষিণবঙ্গে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, নিম্নচাপের জেরে বাতাসের নীচের স্তরে প্রচুর জলীয় বাস্প প্রবেশ করায় আগামী কয়েকদিন ভোরের দিকে রাজ্যে ব্যাপক কুয়াশার প্রকোপ দেখা যেতে পারে। যা তাপমাত্রা হ্রাসে বাধা তৈরি করতে পারে। পশ্চিমি হাওয়ার প্রভাবে এই জলীয় বাস্প আবহমণ্ডল থেকে সরলেই কমতে শুরু করবে তাপমাত্রা।

সোমবার সকাল ৮.৩০ মিনিট পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বাধিক বৃষ্টি হয়েছে বর্ধমানে ১২৮ মিমি। বারাকপুরে ১১৪.৮, দমদমে ৯৬.৮, বিধাননগরে ৯২.৫, মেদিনীপুরে ৯২.২, কলাইকুন্ডায় ৮৯.৬, কলকাতায় ৭৪.৫ মিমি বৃষ্টি হয়েছে। নাগাড়ে বৃষ্টিতে জলের তলায় চলে গিয়েছে আলু ও সবজির খেত। যার ফলে আগামী কয়েক সপ্তাহ সবজির দাম বৃদ্ধির সম্ভাবনা দেখা দিয়েছে।

 

বন্ধ করুন