বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপি ছাড়ছেন জয় বন্দ্যোপাধ্যায়, চিঠি দিলেন মোদীকে
জয় বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
জয় বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

বিজেপি ছাড়ছেন জয় বন্দ্যোপাধ্যায়, চিঠি দিলেন মোদীকে

  • ২০১৪ সালে বিজেপিতে যোগদান করেন জয় বন্দ্যোপাধ্যায়। দলের হয়ে একাধিক নির্বাচনে অংশগ্রহণ করলেও জয় পাননি তিনি।

বিজেপি ছাড়ছেন জয় বন্দ্যোপাধ্যায়। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে সেকথা জানিয়ে দিয়েছেন তিনি। তবে তিনি কোন দলে যোগদান করতে চলেছেন সেব্যাপারে এখনো কিছু জানাননি জয়বাবু।

বিধানসভা নির্বাচনের টিকিট না জোটার পর থেকেই বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলেছিলেন জয় বন্দ্যোপাধ্যায়। ভোটে বিজেপির প্রত্যাশিত ফল না হওয়ায় নেতাদের আরেক দফা বেঁধেন তিনি। তখন থেকেই তিনি দল ছাড়তে পারেন বলে জল্পনা চলছিল। সেই আশঙ্কাই সত্যি হল শনিবার। প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে দল ছাড়ার কারণ জানালেন জয়।

২০১৪ সালে বিজেপিতে যোগদান করেন জয় বন্দ্যোপাধ্যায়। দলের হয়ে একাধিক নির্বাচনে অংশগ্রহণ করলেও জয় পাননি তিনি। বিধানসভা নির্বাচনে টিকিটের সিকে ছেঁড়েনি তাঁর কপালে। এর পরই বিক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। তবে বিজেপির অন্দরের খবর, জয়বাবু জটিল অসুখে অসুস্থ। তাঁরপক্ষে নির্বাচনে লড়াই করার ধকল নেওয়া সম্ভব ছিল না।

২০১৭ সালে দলের জাতীয় কর্মসমিতির সদস্য করা হয় জয় বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু গত বছর তাঁকে সরিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায়কে সেই পদে বসানো হয়। জয়বাবুর অভিযোগ, বিজেপিতে গুরুত্ব পাচ্ছিলেন না তিনি। সঙ্গে তাঁর অসুস্থতার চিকিৎসায় দলের কাছে সাহায্য চেয়েও পাননি তিনি।

 

বন্ধ করুন