বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গণনায় কারচুপি-‌সহ একাধিক অভিযোগে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের জিতেন্দ্রর
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি

গণনায় কারচুপি-‌সহ একাধিক অভিযোগে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের জিতেন্দ্রর

  • জিতেন্দ্র তিওয়ারি বলেন, ‘‌ নির্বাচন চলাকালীন নির্বাচনী বিধি ভঙ্গ করা হয়েছে। তাছাড়া প্রচারের সময়ও গণ্ডগোল করা হয়েছিল। শুধু তাই নয়, ভোট গণনায়ও কারচুপি করা হয়েছে। সেকারণে ভোট গণনা বাতিলের দাবিতে মামলা করেছি।’‌

চলতি বছরের বিধানসভা নির্বাচনে পাণ্ডবেশ্বর আসনে গণনায় কারচুপি-‌সহ একাধিক অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের ভোট গণনা বাতিলের দাবিতে মঙ্গলবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন তিনি। আগামী সপ্তাহের মধ্যে মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

মামলা প্রসঙ্গে এদিন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি বলেন, ‘‌ নির্বাচন চলাকালীন নির্বাচনী বিধি ভঙ্গ করা হয়েছে। তাছাড়া প্রচারের সময়ও গণ্ডগোল করা হয়েছিল। শুধু তাই নয়, ভোট গণনায়ও কারচুপি করা হয়েছে। সেকারণে ভোট গণনা বাতিলের দাবিতে মামলা করেছি।’‌

প্রসঙ্গত, ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে ভোটে লড়েন তিনি। তৃণমূলের তরফে তাঁর প্রতিদ্বন্দ্বী হিসাবে দাঁড়ান নরেন্দ্রনাথ চক্রবর্তী। ২ মে ভোট গণনায় দেখা যায়, বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারিকে ৭৩৯২২ ভোটে পরাজিত করেছেন নরেন্দ্রনাথবাবু্।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে নন্দীগ্রাম নির্বাচন নিয়ে আদালতে গিয়েছিলেন। তাঁকে দেখে অন্যান্য তৃণমূল প্রার্থীরা যারা অল্প মার্জিনে হেরেছেন, তারাও মামলা ঠুকেছেন। পালটা চাপ সৃষ্টি করার জন্যই এবার বিজেপির তরফ থেকে মামলা দায়ের করা হচ্ছে বলে রাজনৈতিক পর্যবেক্ষকদের অভিমত। 

 

বন্ধ করুন