বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ক্যাম্পাসের ভিতরে ঐশীর সভায় না যাদবপুরের

আগামী ১৯ ফেব্রুয়ারি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংগঠনের নির্বাচন। তার পাঁচদিন আগে যাদবপুরের ক্যাম্পাসে সভা করার কথা ছিল ঐশী ঘোষের। কিন্তু বিশ্ববিদ্যালয় চত্বরে ঐশীকে সভা করার অনুমতি দিল না যাদবপুর কর্তৃপক্ষ।

যাদবপুরের ডিন অফ স্টুডেন্টস রজত রায় বলেন, 'ক্যাম্পাসের বাইরে অনুষ্ঠান হতে পারে। তবে ক্যাম্পাসের ভিতরে অনুষ্ঠানের অনুমতি দেওয়া হবে না।'

আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি কলকাতায় একগুচ্ছ কর্মসূচি রয়েছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্র সংগঠনের সভাপতির। একটি মিছিলের পাশাপাশি প্রেসিডেন্সি ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দুটি অনুষ্ঠানে যোগ দেবেন।

যদিও এসএফআইয়ের আশা, ক্যাম্পাসের ভিতরেই ঐশীকে বক্তৃতা দেওয়ার অনুমতি দেওয়া হবে। যাদবপুরে এসএফআইয়ের নেতা দেবরাজ দেবনাথ বলেন, 'আমাদের এখনও আশা যে অনুমতি বাতিল করা হবে না। পড়ুয়া ছাড়া কাউকে আমরা কখনও আমন্ত্রণ জানাইনি। বর্তমানে জেএনইউয়ের পড়ুয়া ঐশী। আগের বছরগুলিতেও অন্য রাজ্য থেকে আমাদের নেতারা এসেছিলেন। যাঁরা সেই সময় পড়ুয়া ছিলেন।'

যাদবপুরের এক শিক্ষক জানান, গত সেপ্টেম্বরে বাবুল সুপ্রিয়ের আগমন ঘিরে যাদবপুরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছিল। সে ঘটনার কথা মাথায় রেখে অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।




বন্ধ করুন