বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যোগ্যতা থাকলেও তালিকায় নেই নাম, SSC-র দফতরের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

যোগ্যতা থাকলেও তালিকায় নেই নাম, SSC-র দফতরের সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

  • বিক্ষোভকারীদের দাবি, তাদের যোগ্যতামান থাকলেও তালিকায় নাম নেই। এই অভিযোগে SSC ভবনের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন কয়েক শ’ পরীক্ষার্থী। সময় যত গড়ায় তত বাড়তে থাকে বিক্ষোভকারীদের সংখ্যা। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

আদালতের নির্দেশে SSC-র ইন্টারভিউর তালিকাতেও বেনিয়মের অভিযোগ তুললেন চাকরিপ্রার্থীরা। যোগ্যতা থাকলেও তালিকায় নাম নেই বলে অভিযোগ তুলে বিধাননগরে স্কুল সার্ভিস কমিশনের দফতরের সামনে বিক্ষোভ দেখালেন কয়েক শো চাকরিপ্রার্থী। যদিও এদিন হাইকোর্টে মামলার শুনানি থাকায় তাঁদের অভিযোগ আধিকারিকরা গ্রহণ করেননি বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের।

আদালতের নির্দেশে বৃহস্পতিবার নম্বরসহ ইন্টারভিউর তালিকা প্রকাশ করতে বাধ্য হয়েছে স্কুল সার্ভিস কমিশন। সেই তালিকায় যোগ্য ও যোগ্যতামান অর্জন করতে পারেননি এমন সমস্ত পরীক্ষার্থীদের নাম ও নম্বর রয়েছে। সঙ্গে রয়েছে যোগ্যতা অর্জনের জন্য ন্যূনতম নম্বরের উল্লেখ।

কিন্তু বিক্ষোভকারীদের দাবি, তাদের যোগ্যতামান থাকলেও তালিকায় নাম নেই। এই অভিযোগে SSC ভবনের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন কয়েক শ’ পরীক্ষার্থী। সময় যত গড়ায় তত বাড়তে থাকে বিক্ষোভকারীদের সংখ্যা। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। তারা বিক্ষোভকারীদের আধিকারিকদের সঙ্গে দেখা করতে বলেন।

এর পর কয়েকজন বিক্ষোভকারী দফতরের ভিতরে ঢুকে আধিকারিকদের সঙ্গে কথা বলেন। বেরিয়ে তাঁরা জানান, আজ হাইকোর্টে মামলার শুনানি থাকায় আধিকারিকরা তা নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে মৌখিকভাবে অভিযোগ শুনেছেন তাঁরা। পরে লিখিত অভিযোগ জমা নেবেন বলে আশ্বাসও দিয়েছেন।

 

বন্ধ করুন