বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: অভিষেকের অফিসের সামনে বিক্ষোভ, থালা বাজিয়ে চাকরিপ্রার্থীদের বিশৃঙ্খল প্রতিবাদ

Abhishek Banerjee: অভিষেকের অফিসের সামনে বিক্ষোভ, থালা বাজিয়ে চাকরিপ্রার্থীদের বিশৃঙ্খল প্রতিবাদ

চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

এদিন এই বিক্ষোভ থেকে বিক্ষোভকারীরা দাবি করেন, ২০১৪ সালে মাদ্রাসা সার্ভিস কমিশনের পরীক্ষা হয়। ২০১৬ সালে ফলাফল প্রকাশের পর ২০১৮ সালে প্যানেল ছাড়াই ১৫০০ চাকরীপ্রার্থীর নিয়োগ হয়। প্যানেলে স্বচ্ছতা এবং অবিলম্বে নিয়োগের দাবি তোলেন তাঁরা। চাকরির দাবিতে বিক্ষোভ দেখান।

আজ, মঙ্গলবার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে থালা বাজিয়ে বিক্ষোভ দেখাল মাদ্রাসা সার্ভিস কমিশনের উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। এই বিক্ষোভ ঘিরে উত্তেজনা তৈরি হয় মধ্য কলকাতায়। এমন পরিস্থিতিতে বিক্ষোভকারীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলে পুলিশ বলে অভিযোগ। বিক্ষোভকারীদের দাবি, ২০১৪ সালের মাদ্রাসা সার্ভিস কমিশনের পরীক্ষা হয়। তারপরও মেলেনি চাকরি।

ঠিক কী ঘটেছে ক্যামাক স্ট্রিটে?‌ আজ, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। তৃণমূল কংগ্রেস সাংসদের দফতরের সামনে থালা বাজিয়ে মাদ্রাসা সার্ভিস কমিশনের উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভ দেখা যায়। এই বিক্ষোভকে ঘিরে উত্তেজনা শুরু হয়েছে। আসলে সদ্য এসএসসি এবং টেট প্রার্থীদের সঙ্গে দেখা করে চাকরির সমস্যার সমাধান করার চেষ্টা করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাতে এই মাদ্রাসা কমিশনের চাকরিপ্রার্থীরাও মনে করেন এখানে বিক্ষোভ দেখালে সমস্যার সমাধান হতে পারে। তাই এই পদক্ষেপ।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, এই মাদ্রাসা কমিশনের উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে বিজেপির কর্মী মিশে গিয়েছিল। তারাই এই থালা বাজিয়ে বিক্ষোভ দেখিয়েছে। তবে এই থালা বাজানো শুরু হতেই বাকিরাও তাতে তাল মিলিয়েছিল। অথচ তাঁদের শান্তিপূর্ণ প্রতিবাদ করার কথা ছিল। এই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হলে বিক্ষোভকারীদের প্রতিহত করতে টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলে পুলিশ।

ঠিক কী দাবি বিক্ষোভকারীদের?‌ এদিন এই বিক্ষোভ থেকে বিক্ষোভকারীরা দাবি করেন, ২০১৪ সালে মাদ্রাসা সার্ভিস কমিশনের পরীক্ষা হয়। ২০১৬ সালে ফলাফল প্রকাশের পর ২০১৮ সালে প্যানেল ছাড়াই ১৫০০ চাকরীপ্রার্থীর নিয়োগ হয়। প্যানেলে স্বচ্ছতা এবং অবিলম্বে নিয়োগের দাবি তোলেন তাঁরা। চাকরির দাবিতে বিক্ষোভ দেখান।

বন্ধ করুন