বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ট্রাকে করে কোথায় চলল মেট্রোর নন এসি কামরা?
ট্রাকে তোলা হচ্ছে মেট্রোর নন এসি রেক। (Facebook)

ট্রাকে করে কোথায় চলল মেট্রোর নন এসি কামরা?

  • মেট্রো সূত্রের খবর, দ্রত জোকা বিবাদীবাগ রুটে মেট্রো চলাচল শুরু করে দিতে চায় তারা। আগামী মাস থেকেই শুরু করতে চায় তার ট্রায়াল রান। কিন্তু নতুন লাইনের জন্য এখনো রেক এসে পৌঁছয়নি। তাই পুরনো মেট্রোর বাতিল হয়ে যাওয়া নন এসি রেক দিয়ে ট্রায়াল শুরু করতে চায় তারা।

অবশেষে বেহালাবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে চলেছে। শুরু হতে চলেছে জোকা বিবাদীবাগ মেট্রোর পরীক্ষামূলক দৌড়। আগামী মাস থেকেই এই লাইনে দৌড়াতে দেখা যাবে ট্রেন। আর বৃহস্পতিবার থেকে শুরু হল তার তোড়জোড়। নোয়াপাড়া কারশেড থেকে মেট্রোর একটি কামরাকে ট্রাকে করে নিয়ে যাওয়া হল জোকা ডিপোয়।

মেট্রো সূত্রের খবর, দ্রত জোকা বিবাদীবাগ রুটে মেট্রো চলাচল শুরু করে দিতে চায় তারা। আগামী মাস থেকেই শুরু করতে চায় তার ট্রায়াল রান। কিন্তু নতুন লাইনের জন্য এখনো রেক এসে পৌঁছয়নি। তাই পুরনো মেট্রোর বাতিল হয়ে যাওয়া নন এসি রেক দিয়ে ট্রায়াল শুরু করতে চায় তারা। মুশকিল হল উত্তর – দক্ষিণ মেট্রোর সঙ্গে জোকা বিবাদীবাগ মেট্রো লাইনের কোনও সংযোগ নেই। তাই ট্রাকে করে একটি রেক জোকা ডিপোয় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

সেজন্য বৃহস্পতিবার নোয়াপাড়া কারশেডে বিশাল ক্রেনের সাহায্যে একটি কামরাকে ট্রাকে তোলা হয়। গত বছর মেট্রোর জন্মদিনে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়েছিল ননএসি এই ICF কোচকে। তার পর থেকে নোয়াপাড়া ডিপোতেই পড়ে ছিল শেষ ২টি নন এসি রেক। নতুন মেট্রোর ট্রায়াল রানের সুবাদে ফের প্রাণ ফিরে পেতে চলেছে তারা। তার পর তাদের ভবিষ্যৎ ঠিক করবেন মেট্রো কর্তারা।

 

বন্ধ করুন