বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাঝেরহাট স্টেশনের কাজ শেষ না হলে চলবে না জোকা - বিবাদী বাগ মেট্রো
নির্মিয়মাণ জোকা - বিবাদী বাগ মেট্রো।  (Facebook )
নির্মিয়মাণ জোকা - বিবাদী বাগ মেট্রো।  (Facebook )

মাঝেরহাট স্টেশনের কাজ শেষ না হলে চলবে না জোকা - বিবাদী বাগ মেট্রো

  • মেট্রোর তরফে জানানো হয়েছে, জোকা - বিবাদী বাগ মেট্রোর বেশ কয়েকটি স্টেশনের কাজ এখনো বাকি। তার মধ্যে রয়েছে মাঝেরহাট স্টেশনও।

মাঝেরহাট স্টেশনের কাজ শেষ না হলে শুরু হবে না জোকা - বিবাদী বাগ মেট্রো পরিষেবা। আর সেই কাজ শেষ হতে লাগবে অন্তত ২ বছর। ফলে ২ বছরের মধ্যে জোকা - বাবাদী বাগ মেট্রো চলার কোনও সম্ভাবনা নেই। এমনই জানাল মেট্রোর নির্মাণকারী সংস্থা RVNL. যার ফলে আশার আলো জ্বলেই নিভল দপ করে।

মাস খানেক আগে জোকা বিবাদী বাগ মেট্রো নিয়ে আশার কথা শুনিয়েছিলেন মেট্রোর কর্তারা। জানিয়েছিলেন, তারাতলাসহ একাধিক জায়গায় মেট্রোর জমিজট কাটার পথে। সব কিছু ঠিকঠাক চললে কয়েক মাসের মধ্যে টেন্ডার ডেকে শুরু হয়ে যাবে মাঝেরহাট থেকে ভিক্টোরিয়া মেমোরিয়াল পর্যন্ত সুড়ঙ্গ খোড়ার কাজ।

মেট্রোর তরফে জানানো হয়েছে, জোকা - বিবাদী বাগ মেট্রোর বেশ কয়েকটি স্টেশনের কাজ এখনো বাকি। তার মধ্যে রয়েছে মাঝেরহাট স্টেশনও। ওই স্টেশন চালু না হলে ওই রুটে মেট্রো চালিয়ে লাভ হবে না। তাই মাঝেরহাট স্টেশন তৈরি হলে তবেই ওই শাখায় পরিষেবা শুরু হবে। যার জন্য লাগবে অন্তত ২ বছর।

ওয়াকিফহাল মহলের মতে, ইস্ট – ওয়েস্ট মেট্রোর পরিণতি থেকে শিক্ষা নিয়েছে RVNL. ২০১৯ সালে বিধাননগর সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চালু হয় ইস্ট – ওয়েস্ট মেট্রো। চলতি বছর ফুলবাগান পর্যন্ত বর্ধিত হয় পরিষেবা। কিন্তু এখনো পর্যন্ত ওই শাখায় লাভের মুখ দেখতে পারেনি মেট্রো। বিশেষজ্ঞরা বলছেন, শিয়ালদা স্টেশন চালু না হলে ইস্ট – ওয়েস্ট মেট্রোয় যাত্রী পাওয়া মুশকিল। তবেই লোকাল ও দূরপাল্লার ট্রেনের যাত্রীরা মেট্রো ব্যবহারে উৎসাহী হবেন। তাই কি মাঝেরহাট স্টেশনের কাজ শেষ করে জোকা - বিবাদী বাগ রুটে মেট্রো চালাতে চাইছে RVNL

 

বন্ধ করুন