বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Joka Taratala Metro: ভাটা পড়েছে উৎসাহে, জোকা-তারাতলা মেট্রোয় যাত্রীর দেখা নেই

Joka Taratala Metro: ভাটা পড়েছে উৎসাহে, জোকা-তারাতলা মেট্রোয় যাত্রীর দেখা নেই

জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চলাচল শুরু হয়েছে। 

জোকা -তারাতলা মেট্রো কবে চালু হবে তা নিয়ে আশায় আশায় দিন গুনছিলেন অনেকেই। কেন এই রুটে মেট্রো চালু হতে দেরি হচ্ছে তা নিয়েও প্রশ্ন তুলছিলেন অনেকেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে সম্প্রতি জোকা -তারাতলা মেট্রো সার্ভিস চালু হয়েছে। কিন্তু প্রত্যাশা যতটা ছিল, উৎসাহ যতটা ছিল ততটা যেন বাস্তবে হল না এই রুটে। আর যত দিন যাচ্ছে ততই এই রুটে মেট্রো চড়ার প্রতি যাত্রীদের উৎসাহ যেন দিন দিন কমছে। টিকিট বিক্রির সংখ্যা ক্রমশ কমতে শুরু করেছে। সোম থেকে শুক্রবার পর্যন্ত এই রুটে মেট্রো চলাচল করে। দিনে ১২টি করে মেট্রো চলাচল করে। তবে মেট্রোর হিসাব বলছে দিন যত এগোচ্ছে ততই এই রুটে আয় ক্রমশ কমছে।

কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, যাত্রী সংখ্যা বাড়বে বলে আমরা আশাবাদী। জোকা থেকে মোমিনপুর পর্যন্ত মেট্রো চলাচল করলেই যাত্রী সংখ্য়া বেড়ে যাবে। তাছাড়া এই অংশে যে মেট্রো চলাচল করছে তা এই কয়েকদিনে জেনে যাবেন বাসিন্দারা।

সোমবার এই রুটে মেট্রোর যাত্রী ছিল ৫০০৩জন। আয় হয়েছিল ৭২০০০ টাকা। আর মঙ্গলবার এক ধাক্কায় যাত্রী সংখ্যা কমে যায়। সেদিন যাত্রী হয়েছিল ৩১০২জন। আর যাত্রী কমে যাওয়ার স্বাভাবিকভাবে মেট্রোর আয়ও ক্রমশ কমতে শুরু করেছে। মঙ্গলবার মেট্রোতে টিকিট বিক্রি করে আয় হয়েছিল ৪৪০০০ টাকা।

বুধবার যাত্রী সংখ্যা আরও কম। অফিসের দিনও যাত্রী ছিল মাত্র ২৭২৪জন। সেদিন টিকিট বিক্রি করে আয় হয়েছিল ৩৬৫০০ টাকা। বৃহস্পতিবার যাত্রী সংখ্য়া আরও কমে যায়। বৃহস্পতিবারের যাত্রী সংখ্যা ছিল মাত্র ২১৩৭জন। সেদিন আয় হয়েছিল ৩৩০০০টাকা। এদিকে শুক্রবার আবার সামান্য বেশি যাত্রী হয়েছিল এই রুটে। সেদিন যাত্রী সংখ্যা ছিল ২৫৬০জন। সেদিন মেট্রোর আয় হয়েছিল ৩৬২০০ টাকা।

সব মিলিয়ে যেভাবে যাত্রী সংখ্যা ধাপে ধাপে কমছে তাতে চিন্তায় পড়ে গিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। এই রুটে লাভের মুখ দেখাটাই এখন মেট্রো কর্তৃপক্ষের কাছে বড় চ্যালেঞ্জ।

এদিকে জোকা -তারাতলা মেট্রো কবে চালু হবে তা নিয়ে আশায় আশায় দিন গুনছিলেন অনেকেই। কেন এই রুটে মেট্রো চালু হতে দেরি হচ্ছে তা নিয়েও প্রশ্ন তুলছিলেন অনেকেই। আর যখন চালু হল তখন দেখা গেল যাত্রীর দেখা নেই। এদিকে দেখা যাচ্ছে মেট্রোতে ১০০টাকা আয় করতে খরচ হয়ে যাচ্ছে ৪৫০ টাকা। সেক্ষেত্রে কীভাবে এই খরচের বোঝা সামাল দেওয়া সম্ভব তা ভেবে পাচ্ছে না মেট্রো কর্তৃপক্ষ।

এদিকে জোকা থেকে ধর্মতলা পর্যন্ত মেট্রো লাইনে (পার্পল লাইন) আপাতত মেট্রো চলছে তারাতলা পর্যন্ত। জোকা থেকে তারাতলার দূরত্ব ৬.৫ কিলোমিটার। জোকা, ঠাকুরপুকুর, শখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা – এই ছ’টি স্টেশনে মেট্রো চলছে। স্বাভাবিক গতিতে মেট্রো ছুটলে জোকা থেকে তারাতলা পর্যন্ত যেতে লাগবে ১৮ থেকে ১৯ মিনিট।

 

বাংলার মুখ খবর

Latest News

সাংসদ খুনের মূল হোতা আমেরিকায় পলাতক, তদন্তে ইন্টারপোলের সহায়তা নেবে বাংলাদেশ মাতৃত্ব বদলেছে জীবন, নতুন ভূমিকায় বিপাশা বসু, আরও কাছ থেকে চিনুন দেবীর মা-কে! KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন

Latest IPL News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.