বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Metro Purple Line: জোকা-তারাতলা রুটে মেট্রোর সংখ্যা বাড়ছে, ১ মে থেকে বিরাট স্বস্তি

Kolkata Metro Purple Line: জোকা-তারাতলা রুটে মেট্রোর সংখ্যা বাড়ছে, ১ মে থেকে বিরাট স্বস্তি

জোকা তারাতলা মেট্রো লাইন

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, জোকা তারাতলা পার্পল লাইনে আগামী ১ মে সোমবার থেকে মেট্রো রেলের সংখ্যা ডবল করা হচ্ছে। চার মাস আগে এখানে সার্ভিস শুরু হয়েছিল। তার মধ্যেই এই নয়া উদ্যোগ।

জোকা-তারাতলা মেট্রোর জন্য় এবার সুখবর। আগামী ১ মে থেকে জোকা-তারাতলা( পার্পল লাইন) মেট্রো সার্ভিস ডবল হয়ে যাচ্ছে। যাত্রীদের সুবিধার জন্য় এই বিশেষ ব্যবস্থা। মেট্রোর তরফে এনিয়ে প্রেস রিলিজ দেওয়া হয়েছে।

সেখানে উল্লেখ করা হয়েছে, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে এবার পার্পল লাইনে মেট্রোর সংখ্য়া প্রায় দ্বিগুণ করা হচ্ছে। বেহালা এলাকার যাত্রীদের সুবিধার জন্য় এই মেট্রোর সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। বিস্তারিত সমীক্ষার পরে এনিয়ে সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর জেনারেল ম্যানেজার শ্রী পি উদয় কুমার রেড্ডি এই সিদ্ধান্তে সীলমোহর দিয়েছেন।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, জোকা তারাতলা পার্পল লাইনে আগামী ১ মে সোমবার থেকে মেট্রো রেলের সংখ্যা ডবল করা হচ্ছে। চার মাস আগে এখানে সার্ভিস শুরু হয়েছিল। তার মধ্যেই এই নয়া উদ্যোগ। ওই দিন থেকে রোজ ২৪টি করে সার্ভিস থাকবে। অর্থাৎ ১২টি আপ ও ১২টি ডাউন সার্ভিস। বর্তমানে এই রুটে ১২টি সার্ভিস দেওয়া হয়। সেটাই এবার ডবল করা হচ্ছে। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত এই সার্ভিস থাকবে।

এদিকে বর্তমানে ৬০ মিনিট অন্তর একটি করে মেট্রো থাকে। তবে এবার এই রুটে ৪০ মিনিট অন্তর একটি করে মেট্রো পরিষেবা থাকবে। পার্পল লাইনে দুপুরবেলা পরিষেবার মধ্যে কোনও গ্যাপ থাকবে না।

জোকা থেকে প্রথম মেট্রো চালু হবে সকাল ৮টা বেজে ৫৫ মিনিটে। আর শেষ মেট্রো থাকবে ১৬.২০ মিনিটে। অন্যদিকে জোকা থেকে আপের দিকে দুপুর ১২টা থেকে বেলা ৩টে পর্যন্ত মেট্রো পরিষেবায় কোনও গ্যাপ থাকবে না।

এদিকে তারাতলা থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৯টা ২০ মিনিট নাগাদ। আর তারাতলা থেকে শেষ সার্ভিস থাকবে ১৬.৪০ নাগাদ। তারাতলা থেকে ডাউনের দিকে দুপুর ১২টা ৩০ মিনিট থেকে বেলা সাড়ে তিনটে পর্যন্ত কোনও সার্ভিস গ্যাপ থাকবে না।

মেট্রোর সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, অফিস যাত্রী ও বিভিন্ন ইনস্টিটিউশনের পড়ুয়াদের এনিয়ে দাবি ছিল। সেটা এবার পূরণ হতে চলেছে। এই মেট্রো সার্ভিস বৃদ্ধি করার জেরে এই এলাকার মানুষের সুবিধা হবে।

তবে শনিবার ও রবিবার এই রুটে কোনও কমার্শিয়াল সার্ভিস থাকবে না।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির সন্দেহ পরমাণু অস্ত্র-যোগ ঘিরে! চিন থেকে পাকিস্তানগামী জাহাজ আটক মুম্বই বন্দরে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.