বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Joka-Taratala Metro Timings: জোকা-তারাতলা রুটে প্রথম ও শেষ মেট্রো কখন পাবেন? দেখুন পুরো সময়সূচি

Joka-Taratala Metro Timings: জোকা-তারাতলা রুটে প্রথম ও শেষ মেট্রো কখন পাবেন? দেখুন পুরো সময়সূচি

উদ্বোধনী দৌড় জোকা-তারাতলা মেট্রোয়। (ছবি সৌজন্যে এএনআই)

Joka-Taratala Metro Timings: আজ উদ্বোধন হলেও জোকা-তারাতলা লাইনে মেট্রোয় চড়ার জন্য আমজনতাকে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার (২ জানুয়ারি) থেকে যাত্রী সাধারণের জন্য মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে।

দিনে মাত্র ১২ টি মেট্রো জোকা-তারাতলা লাইনে। আপ অভিমুখে চলবে ছ'টি মেট্রো। ডাউন অভিমুখেও ছ'টি মেট্রো চলবে। প্রান্তিক স্টেশন থেকে এক ঘণ্টা অন্তর মেট্রো পাওয়া যাবে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ভার্চুয়ালি জোকা-বিবাদী বাগ মেট্রো প্রকল্পের জোকা-তারাতলা রুটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাওড়া স্টেশন থেকে জোকা-তারাতলা মেট্রো উদ্বোধনের কথা থাকলেও মা হীরাবেনের প্রয়াণের কারণে কলকাতা সফর বাতিল করেন দেন। তবে নিজের কর্তব্যের প্রতি অবিচল থাকেন। আমদাবাদ থেকে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস-সহ একাধিক রেল প্রকল্পের পাশাপাশি জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন করেন মোদী।

কবে থেকে জোকা-তারাতলা মেট্রো লাইনে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে?

আজ উদ্বোধন হলেও জোকা-তারাতলা লাইনে মেট্রোয় চড়ার জন্য আমজনতাকে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার (২ জানুয়ারি) থেকে যাত্রী সাধারণের জন্য মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। তবে মেট্রো পরিষেবা বেশিক্ষণ মিলবে না। সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো পরিষেবা মিলবে।

জোকা-তারাতলা মেট্রো লাইনে কতগুলি স্টেশন আছে?

জোকা থেকে তারাতলার দূরত্ব ৬.৫ কিলোমিটার। ওই যাত্রাপথে মোট ছ'টি স্টেশন আছে - জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা।

জোকা-তারাতলা মেট্রো লাইনে রোজ পরিষেবা মিলবে?

আপাতত জোকা-তারাতলা লাইনে প্রতিদিন মেট্রো চলবে না। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত জোকা-তারাতলা রুটে মেট্রো পরিষেবা মিলবে। একটি ট্রেনই জোকা থেকে ছাড়বে। তা আবার তারাতলা থেকে ফিরবে। 

শনিবার এবং রবিবার পরিষেবা পুরোপুরি বন্ধ থাকবে। আপাতত সপ্তাহে একদিন (রবিবার) ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে পরিষেবা মেলে না। নর্থ-সাউথ করিডরে রোজই পরিষেবা মেলে। শুধু শনিবার এবং রবিবার মেট্রোর সংখ্যা কমে যায়।

জোকা থেকে মেট্রোর সময়

প্রতিদিন (সোমবার থেকে শুক্রবার) জোকা থেকে মাত্র ছ'টি মেট্রো ছাড়বে। কখন কখন মেট্রো ছাড়বে, তা দেখে নিন - সকাল ১০ টা, সকাল ১১ টা, বেলা ১২ টা, দুপুর ৩ টে, বিকেল ৪ টে এবং বিকেল ৫ টা। 

তারাতলা থেকে মেট্রোর সময় 

তারাতলা থেকেও প্রতিদিন (সোমবার থেকে শুক্রবার) ছ'টি মেট্রো চলবে। সেখান থেকে ট্রেন ছাড়বে - সকাল ১০ টা ৩০ মিনিট, সকাল ১১ টা ৩০ মিনিট, বেলা ১২ টা ৩০ মিনিট, দুপুর ৩ টে ৩০ মিনিট, বিকেল ৪ টে ৩০ মিনিট এবং বিকেল ৫ টা ৩০ মিনিটে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার! ‘কংগ্রেসের সঙ্গে আপের জোট হলেই কেজরিওয়াল গ্রেফতার হবেন’, আশঙ্কায় কেজরি শিবির ‘কুটুলিকে খুব ভালবাসি, ও আমার ভ্যালেন্টাইন…’, কে নতুন এল ‘ফুলকি’ দিব্যানীর জীবনে আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.