বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Joka-Taratala Metro Timings: জোকা-তারাতলা রুটে প্রথম ও শেষ মেট্রো কখন পাবেন? দেখুন পুরো সময়সূচি

Joka-Taratala Metro Timings: জোকা-তারাতলা রুটে প্রথম ও শেষ মেট্রো কখন পাবেন? দেখুন পুরো সময়সূচি

উদ্বোধনী দৌড় জোকা-তারাতলা মেট্রোয়। (ছবি সৌজন্যে এএনআই)

Joka-Taratala Metro Timings: আজ উদ্বোধন হলেও জোকা-তারাতলা লাইনে মেট্রোয় চড়ার জন্য আমজনতাকে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার (২ জানুয়ারি) থেকে যাত্রী সাধারণের জন্য মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে।

দিনে মাত্র ১২ টি মেট্রো জোকা-তারাতলা লাইনে। আপ অভিমুখে চলবে ছ'টি মেট্রো। ডাউন অভিমুখেও ছ'টি মেট্রো চলবে। প্রান্তিক স্টেশন থেকে এক ঘণ্টা অন্তর মেট্রো পাওয়া যাবে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) ভার্চুয়ালি জোকা-বিবাদী বাগ মেট্রো প্রকল্পের জোকা-তারাতলা রুটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাওড়া স্টেশন থেকে জোকা-তারাতলা মেট্রো উদ্বোধনের কথা থাকলেও মা হীরাবেনের প্রয়াণের কারণে কলকাতা সফর বাতিল করেন দেন। তবে নিজের কর্তব্যের প্রতি অবিচল থাকেন। আমদাবাদ থেকে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস-সহ একাধিক রেল প্রকল্পের পাশাপাশি জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন করেন মোদী।

কবে থেকে জোকা-তারাতলা মেট্রো লাইনে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে?

আজ উদ্বোধন হলেও জোকা-তারাতলা লাইনে মেট্রোয় চড়ার জন্য আমজনতাকে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার (২ জানুয়ারি) থেকে যাত্রী সাধারণের জন্য মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। তবে মেট্রো পরিষেবা বেশিক্ষণ মিলবে না। সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো পরিষেবা মিলবে।

জোকা-তারাতলা মেট্রো লাইনে কতগুলি স্টেশন আছে?

জোকা থেকে তারাতলার দূরত্ব ৬.৫ কিলোমিটার। ওই যাত্রাপথে মোট ছ'টি স্টেশন আছে - জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা।

জোকা-তারাতলা মেট্রো লাইনে রোজ পরিষেবা মিলবে?

আপাতত জোকা-তারাতলা লাইনে প্রতিদিন মেট্রো চলবে না। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত জোকা-তারাতলা রুটে মেট্রো পরিষেবা মিলবে। একটি ট্রেনই জোকা থেকে ছাড়বে। তা আবার তারাতলা থেকে ফিরবে। 

শনিবার এবং রবিবার পরিষেবা পুরোপুরি বন্ধ থাকবে। আপাতত সপ্তাহে একদিন (রবিবার) ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে পরিষেবা মেলে না। নর্থ-সাউথ করিডরে রোজই পরিষেবা মেলে। শুধু শনিবার এবং রবিবার মেট্রোর সংখ্যা কমে যায়।

জোকা থেকে মেট্রোর সময়

প্রতিদিন (সোমবার থেকে শুক্রবার) জোকা থেকে মাত্র ছ'টি মেট্রো ছাড়বে। কখন কখন মেট্রো ছাড়বে, তা দেখে নিন - সকাল ১০ টা, সকাল ১১ টা, বেলা ১২ টা, দুপুর ৩ টে, বিকেল ৪ টে এবং বিকেল ৫ টা। 

তারাতলা থেকে মেট্রোর সময় 

তারাতলা থেকেও প্রতিদিন (সোমবার থেকে শুক্রবার) ছ'টি মেট্রো চলবে। সেখান থেকে ট্রেন ছাড়বে - সকাল ১০ টা ৩০ মিনিট, সকাল ১১ টা ৩০ মিনিট, বেলা ১২ টা ৩০ মিনিট, দুপুর ৩ টে ৩০ মিনিট, বিকেল ৪ টে ৩০ মিনিট এবং বিকেল ৫ টা ৩০ মিনিটে।

বাংলার মুখ খবর

Latest News

মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে পুলিশের সামনেই দাপট জয়ন্তর! মদন মিত্রের সঙ্গে ‘সম্পর্ক’ নিয়েও বেপরোয়া জবাব আধার আনলে তবেই দেখা করবেন কঙ্গনা! ক্ষুব্ধ কংগ্রেস নেতা বলছেন ‘জনপ্রতিনিধি হয়ে…’ অনন্ত আম্বানির হাতের এই ঘড়ি গোটা বিশ্বজুড়ে আছে মোটে ৩০টি, দাম কত জানেন?

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.