বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন্দ্রীয় সচিবের সঙ্গে অর্জুন সিংয়ের, তার পরই দিল্লি থেকে ফোন এল নড্ডার
অর্জুন সিং
অর্জুন সিং

কেন্দ্রীয় সচিবের সঙ্গে অর্জুন সিংয়ের, তার পরই দিল্লি থেকে ফোন এল নড্ডার

  • পাটশিল্পের দাবিদাওয়া নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে সরব হয়েছেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁর দাবি, পাটচাষি ও চটকল শ্রমিকদের স্বার্থ ভাবছে না কেন্দ্র। এই নিয়ে আন্দোলন গড়ে তুলতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীসহ ৪ রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন। 

দলের বেসুরো সাংসদ অর্জুন সিংকে এবার ফোন করলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। সোমবার দুপুরে দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়। এর পরই নড্ডা ফোন করে অর্জুন সিংয়ের কাছে আলোচনায় অগ্রগতির কথা জানতে চান বলে সূত্রের খবর।

পাটশিল্পের দাবিদাওয়া নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে সরব হয়েছেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁর দাবি, পাটচাষি ও চটকল শ্রমিকদের স্বার্থ ভাবছে না কেন্দ্র। এই নিয়ে আন্দোলন গড়ে তুলতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীসহ ৪ রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন। তবে অনেকের মতে তৃণমূলে যাওয়ার রাস্তা পরিষ্কার করছেন অর্জুন।

তাঁর তোলা দাবিদাওয়া নিয়ে আলোচনার জন্য শনিবার রাতে অর্জুন সিংকে দিল্লিতে ডেকে পাঠান বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল। রবিবার সেখান থেকে ফিরে অর্জুনের তেজ কমেনি। তিনি বলেন, ললিপপ দিয়ে আমাকে ভোলানো যাবে না।

এর পর সোমবার বস্ত্রমন্ত্রকের বিশেষ সচিবের সঙ্গে আলোচনায় বসেন তিনি। সেখানে তাঁকে জানানো হয়েছে আগামী ৯ মে ত্রিপাক্ষিক বৈঠক ডেকেছে কেন্দ্র। বৈঠকে হাজির থাকবেন কেন্দ্র, রাজ্য ও চটকলের প্রতিনিধিরা।

এদিন অর্জুন সংবাদমাধ্যমকে বলেন, আমি উড়ে এসে জুড়ে বসিনি। যাদের নিয়ে রাজনীতি করে এতদূর এসেছি তাদের হয়ে কথা বলবই। আগামী ৯ তারিখের বৈঠক নিয়ে আমি আশাবাদী। তার আগে কোনও আন্দোলনে নামব না।

এদিনের বৈঠকের পর অর্জুনকে ফোন করে আলোচনায় অগ্রগতির ব্যাপারে জানতে চান বিজেপি সভাপতি জেপি নড্ডা। এই নিয়ে রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘শাসকদলের সাংসদ হলে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন করা যাবে না এমন কোনও নিয়ম এই দেশে নেই।’ তবে এটা স্পষ্ট, অর্জুনকে নিয়ে অস্বস্তিতে রয়েছে রাজ্য বিজেপি।

 

বন্ধ করুন