বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek on Justice Gangopadhyay: বিচারপতি গঙ্গোপাধ্যায় আমার বিরুদ্ধে বড্ড একপেশে, আদালতে জানালেন অভিষেক

Abhishek on Justice Gangopadhyay: বিচারপতি গঙ্গোপাধ্যায় আমার বিরুদ্ধে বড্ড একপেশে, আদালতে জানালেন অভিষেক

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের তরফে আদালতে জানিয়ে দেওয়া হল, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর বিরুদ্ধে একপেশে বা পক্ষপাতদুষ্ট মনোভাব নিয়েছিলেন। ফাইল ছবি

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় এর আগে গত ১৩ এপ্রিল নির্দেশ দিয়েছিলেন সিবিআই ও ইডি এই নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে জেরা করতে পারবেন।

শুক্রবার তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের তরফে আদালতে জানিয়ে দেওয়া হল, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর বিরুদ্ধে একপেশে বা পক্ষপাতদুষ্ট মনোভাব নিয়েছিলেন। নিয়োগ দুর্নীতি মামলা প্রসঙ্গে একথা বলা হয়েছে।

বিচারপতি অমৃতা সিনহার এজলাসে এই সাবমিশন জমা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় এর আগে গত ১৩ এপ্রিল নির্দেশ দিয়েছিলেন সিবিআই ও ইডি এই নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে জেরা করতে পারবেন।

এদিকে আইনজীবী মারফৎ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁকে জেরা করার ব্যাপারে ইডির তরফে কোনও আবেদন করা হয়নি।

এদিকে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের আইনজীবী আর্জি জানান, বিচারপতি তাঁর নির্দেশে জানিয়েছিলেন, অভিযুক্ত কুন্তল ঘোষ ও আমার মক্কেলের বক্তব্যের মধ্যে হয়তো কিছু মিল রয়েছে। একজন তো প্রশ্ন করতেই পারেন কীসের ভিত্তিতে এসব করা হল?

সেই সঙ্গেই বলা হয়েছে ইডি যে ব্যাপারে আবেদন করেছিল তার সঙ্গে অভিষেককে জেরার কোনও সম্পর্ক নেই। এটা ছিল কুন্তল ঘোষ কয়েকজন তদন্তকারী আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল। তা নিয়েই এই আবেদন করা হয়েছিল।

আইনজীবী জানিয়েছেন, বিচারপতি এক পয়েন্ট থেকে অপর পয়েন্টে চলে যাচ্ছেন। সেকারণেই আমি বিচারপতির বিরুদ্ধে অভিযোগ করছি যে তিনি বায়াস(Bias) আচরণ করছেন। সেকারণেই সুপ্রিম কোর্ট তাঁর হাত থেকে মামলা তুলে নিয়েছেন।

সেই সঙ্গে সুপ্রিম কোর্টের একাধিক নির্দেশনামাকে উল্লেখ করে আইনজীবী জানিয়েছেন, রোস্টারের বাইরে গিয়ে বিচারপতি মামলা শুনতে পারেন না।

তিনি জানিয়েছেন, যদি বিচারপতি মনে করেন তাৎক্ষণিকভাবে তিনি মামলা শুনতে চান তবে তিনি একটি অর্ডার দিতে পারেন যাতে মামলার নথি প্রধান বিচারপতির কাছে পেশ করা হয় যাতে তাঁর কাছ মামলার দায়িত্ব আসে। কিন্তু ইনস্টান্ট কেসের ক্ষেত্রে আগে কোনওদিন এমনটা হয়নি।

আইনজীবী জানিয়েছেন, বিচারপতি টিভিতে গিয়ে বলেছিলেন তিনি অভিষেকের বিরুদ্ধে মানহানির মামলা করতে চান। কিন্তু তিনি সেটা করেননি। তবে ডিভিশন বেঞ্চ আমার বিষয়টি গ্রহণ করেছেন। তবে এটা মনে রাখবেন সুপ্রিম কোর্ট বিচারপতির বোর্ড থেকে মামলাটি সরিয়ে নিয়েছে। এটা আমাদের হাইকোর্টের সম্মান বৃদ্ধি করেনি। বিরল মামলায় এই বদল করা হয়। শীর্ষ আদালত কড়া ব্যবস্থা নিয়েছে। এটা তাঁর একপেশে মনোভাবেরই ফলাফল। জানিয়েছেন অভিষেকের আইনজীবী।

 

বাংলার মুখ খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.