বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Abhijit Ganguly: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের নামে ফ্যানস ক্লাব, 'দুর্নীতির' বাংলায় নজিরবিহীন আবেগ

Justice Abhijit Ganguly: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের নামে ফ্যানস ক্লাব, 'দুর্নীতির' বাংলায় নজিরবিহীন আবেগ

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

এত বড় দুঃসময়ে হয়তো বাংলাকে এর আগে পড়তে হয়নি। শাসকদলের একের পর এক বিধায়ক নিয়োগ দুর্নীতি কাণ্ডে জেলে। বিচারককে নিশানা করে কাদা ছুঁড়ছেন সেই শাসকদলের নেতা। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া সেই বঞ্চিত মানুষের দল তাকিয়ে রয়েছেন বিচারপতির দিকে, বিচার ব্যবস্থার দিকে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বঞ্চিত চাকরিপ্রার্থীদের অনেকের কাছেই তিনি ভগবান। আবার সেই বিচারপতিকে 'সিপিএমের ক্যাডার' বলে কার্যত দাগিয়ে দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। কিন্তু তারপরেও সেই বিচারপতি গঙ্গোপাধ্য়ায়কে ঘিরে বাংলার স্বতস্ফূর্ত আবেগে এতটুকু ভাটা পড়েনি। এবার বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের নামে তৈরি হয়েছে ফ্যানস ক্লাব। সোশ্য়াল মিডিয়ায় বিচারপতির নামে ফ্য়ান পেজ। সেখানে রোজই পোস্ট করা হচ্ছে বাংলার দুর্নীতির বিরুদ্ধে বিচারপতির একের পর এক পদক্ষেপ।

এর আগে দমদম ক্যান্টনমেন্টের গোরাবাজার সংঘমিত্রা ক্লাবের মাতৃ আরাধনায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের নামে মঞ্চ তৈরি করা হয়েছিল। তারপর মঙ্গলবার বেহালায় তাঁকে বাংলার গর্ব আখ্য়া দিয়ে হোর্ডিং টাঙানো হয়। এবার তাঁর নামে ফ্যানস ক্লাবও তৈরি হচ্ছে।

সূত্রের খবর মূলত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের কর্মকাণ্ডে অনুপ্রাণিতরা মিলে এই ক্লাব তৈরি করেছেন। তবে একটা নয় সোশ্য়াল মিডিয়ায় এই ধরনের একাধিক ফ্য়ানস ক্লাব বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের নামে করা হয়েছে। সেখানে শুধু যে বিচারপতির প্রশস্তি আর তৃণমূলকে তুলোধোনা করা হচ্ছে তেমনটা নয়, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করেও তির ছোঁড়া হয়েছে একাধিক পেজ থেকে। সেখানে লেখা হয়েছে অন্তত ১০০ তৃণমূল বিধায়ক নিয়োগ দুর্নীতির এজেন্ট। বলছেন শুভেন্দু। প্রশ্ন তোলা হয়েছে আর আপনি?

এর সঙ্গেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বিচারপতিকে নিয়ে অনেক কথা বলছেন বলেও ফ্য়ানস ক্লাবের তরফে তুলে ধরা হয়েছে।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, একটা সময় বাংলায় শুধু নয় গোটা দেশে প্রিয় অভিনেতা, অভিনেত্রী, রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে ফ্য়ানস ক্লাব তৈরির নজির রয়েছে। কিন্তু বিচারপতিকে নিয়ে ফ্যানস ক্লাব তৈরি কার্যত নজিরবিহীন।

সোশ্য়াল মিডিয়ায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও কলকাতা হাইকোর্টের ছবি দিয়ে এই ধরনের একাধিক ফ্যানস ক্লাব তৈরি হয়েছে। জাস্টিস অভিজিৎ গাঙ্গুলি নামে একাধিক পেজও রয়েছে সোশ্য়াল মিডিয়ায়। সেখানে চাকরি দুর্নীতি নিয়ে বিচারপ্রক্রিয়ার নানা আপডেট দেওয়া হয়।

আসলে অনেকের মতে, এত বড় দুঃসময়ে হয়তো বাংলাকে এর আগে পড়তে হয়নি। শাসকদলের একের পর এক বিধায়ক নিয়োগ দুর্নীতি কাণ্ডে জেলে। বিচারককে নিশানা করে কাদা ছুঁড়ছেন সেই শাসকদলের নেতা। আবার বিরোধীদের উপরেও আস্থা রাখতে পারছেন না সাধারণ মানুষ। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া সেই বঞ্চিত মানুষের দল তাকিয়ে রয়েছেন বিচারপতির দিকে, বিচার ব্যবস্থার দিকে।এমনকী বিচারপতির নাম শুনলেই নিজের অজান্তেই কপালে দুটো হাত ঠেকাচ্ছেন অনেকে। এই ছবিও বহুদিন পরে দেখছে বাংলা। হয়তো সব হারানো মানুষের শেষ আশ্রয়, সেই মহামান্য বিচারালয়।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে আপনার? কিছু ভালো খবর পাবেন? জানুন ২৫ জুনের রাশিফল পর্দার প্রেম গড়িয়েছে বাস্তবে! সুস্মিতা-অনির্বাণের বিচ্ছেদের নেপথ্যে সাহেব? পরপর ২ ম্যাচে একই ভুল করে আউট হন পন্ত,বিরক্তি চাপতে পারেননি কোহলি, দিয়েছেন বকুনি শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: রোহিত-কোহলির ওপেনিং জুটিতে লড়াই শুরু ভারতের টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী NEET বন্ধ করে রাজ্যের হাতে তুলে দিন মেডিক্যাল এন্ট্রান্স, মোদীকে চিঠি মমতার

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.