বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Abhijit Ganguly: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়ে ১৩ বছর পর শিক্ষকের হাতে নিয়োগপত্র, ১০ লাখ টাকা

Justice Abhijit Ganguly: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়ে ১৩ বছর পর শিক্ষকের হাতে নিয়োগপত্র, ১০ লাখ টাকা

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

মাদ্রাসায় সাম্মানিক স্নাতক স্তরে চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন খলিলউল্লাহ বৈদ্য। তবে ১৩ বছর পরও হাতে নিয়োগপত্র পাননি তিনি। 

মাদ্রাসায় সাম্মানিক স্নাতক স্তরে চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন খলিলউল্লাহ বৈদ্য। তবে ১৩ বছর পরও হাতে নিয়োগপত্র পাননি তিনি। অভিযোগের পর অভিযোগ জানিয়েও মেলেনি কোনও সমাধান। শেষ পর্যন্ত কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন খলিলউল্লাহ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলার শুনানি হয়। মে মাসেই শিক্ষককে নিয়োগপত্র এবং বকেয়া বেতন মেটানোর নির্দেশ দেওয়া হয়। তবে তাতেও ঘুম ভাঙেনি মাদ্রাসা সার্ভিস কমিশনের। রায়দানের তিন মাস পরেও উচ্চ আদালতের নির্দেশ না মানায় মঙ্গলবার মাদ্রাসা সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে গ্রেফতারির হুঁশিয়ারি দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এর ৯ ঘণ্টার মধ্যে রাতেই অভিযোগকারী শিক্ষককের কাছে পৌঁছে যায় নিয়োগপত্র।

২০০২ সালে খিদিরপুরের হাই স্কুলে চাকরি পান  খলিলউল্লাহ বৈদ্য। এরপর ২০০৮ সালে মাদ্রাসা সার্ভিস কমিশনের পরীক্ষায় তিনি উত্তীর্ণ হন। কিন্তু মাদ্রাসা সার্ভিস কমিশন যে স্কুলে নিয়োগের সুপারিশ দেয় সেখানে কোনও শূন্যপদ ছিল না। এই আবহে চাকরি পেয়েও চাকরিতে যোগ দিতে পারছিলেন না খলিলউল্লাহ। এরপরই খলিলউল্লাহের আদালতে মামলা করেন। 

এই আবহে গত মে মাসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রায় দেন, ৯০ দিনের মধ্যে বাড়ির ২০ কিলোমিটারের মধ্যে নিয়োগের সুপারিশপত্র এবং ২০০৯ সাল থেকে বকেয়া বেতন দিতে হবে মাদ্রাসা সার্ভিস কমিশনকে। তবে সেই নির্দেশ মানা হয়নি। এই আবহে গত মঙ্গলবার বিচারপতি নির্দেশ দেন, বৃহস্পতিবার দুপুর ২টোর মধ্যে মাদ্রাসা সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে সশরীরে হাজিরা দিতে হবে। এরপরই গতরাতে নিয়োগপত্র হাতে পান খলিলউল্লাহ। রাত সাড়ে ১০টা নাগাদ মামলাকারীর বাড়িতে সেই নিয়োগপত্র পৌঁছে দেওয়া হয় বলে জানা যায়। পাশাপাশি আদালতের নির্দেশ মতো বকেয়া ১০ লাখ টাকা বেতনও দেওয়া হয়। 

বাংলার মুখ খবর

Latest News

গাঁজা উদ্ধার করতে গিয়ে পুলিশকে কুকুর দিয়ে তাড়ানোর অভিযোগ, কারাদণ্ড হল দম্পতির ‘‌বি কুল’‌, উদয়ন গুহকে সতর্ক করে নিশীথ প্রামাণিককে নিশানা করলেন মুখ্যমন্ত্রী ফুটবল ভালো লাগলে দেখতে হবে...অজয়ের ময়দান দেখে মুগ্ধ নেটপাড়া,বক্সঅফিসে ঝড় উঠবে? ২০২৪ সালের রামনবমী কবে পড়ছে? তারিখ, তিথি ও শুভ সময় দেখে নিন বেঙ্গালুরু বিস্ফোরণের পর কলকাতার হোটেলে ছিল সন্দেহভাজন জঙ্গিরা! নাম কী লিখেছিল? ‘আমি সত্যি বিশ্বকাপটা জিততে চাই’, আবারও স্বপ্ন দেখছেন রোহিত, চাইছেন WTC-র মুকুটও শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে চিন নিয়ে সতর্ক প্রতিক্রিয়া মোদীর, কাপুরুষতার সীমা অতিক্রম, কটাক্ষ কংগ্রেসের গেরুয়া শাড়িতে কাস্তে হাতে গমের ক্ষেতে, মথুরায় গিয়ে কৃষকদের সঙ্গে পোজ দিলেন হেমা চিনতে না পেরে ঋতুপর্ণাকে ‘ঠাট্টা’ শিল্পার! বিতর্কিত ভিডিয়ো নিয়ে জবাব টলি কুইনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.