বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের হাইকোর্টে রাজ্য সরকারের বিরুদ্ধে দায়ের মামলা থেকে অব্যহতি নিলেন এক বিচারপতি
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ফের হাইকোর্টে রাজ্য সরকারের বিরুদ্ধে দায়ের মামলা থেকে অব্যহতি নিলেন এক বিচারপতি

  • কাঁথি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন রাঙামাটি শ্মশানের জমিতে দোকান তৈরি করে বিক্রি করে দিয়েছেন বলে সৌমেন্দুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কাঁথির বর্তমান পুরবোর্ড। এই অভিযোগে সৌমেন্দুবাবুর গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ।

শ্মশানের জমি কেলেঙ্কারির অভিযোগে দায়ের FIR খারিজের দাবিতে সৌমেন্দু অধিকারীর মামলা থেকে অব্যহতি নিলেন বিচারপতি বিবেক চৌধুরী। সোমবার ব্যক্তিগত কারণ দেখিয়ে মামলা থেকে সরে দাঁড়ান তিনি। ফলে মামলা ফিরে গেল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে। মামলাটি দ্রুত অন্য কোনও এজলাসে পাঠানোর আবেদন জানিয়েছেন সৌমেন্দুবাবুর আইনজীবী।

কাঁথি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন রাঙামাটি শ্মশানের জমিতে দোকান তৈরি করে বিক্রি করে দিয়েছেন বলে সৌমেন্দুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কাঁথির বর্তমান পুরবোর্ড। এই অভিযোগে সৌমেন্দুবাবুর গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ। FIR খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমেন্দু অধিকারী। সেই মামলার শুনানিতে সৌমেন্দুবাবুর গ্রেফতারিতে স্থগিতাদেশ দিয়েছিল আদালত। সোমবার সেই স্থগিতাদেশের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সেদিনই মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি চৌধুরী।

এবারই প্রথম নয়, রাজ্য সরকারের বিরুদ্ধে দায়ের একাধিক মামলা থেকে সম্প্রতি অব্যহতি নিয়েছেন বিচারপতিরা। SSC নিয়োগ দুর্নীতি মামলা গ্রহণ করতে অস্বীকার করেন ৩ জন বিচারপতি। তার পর বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে ঠাঁই হয়েছে তার। এবার সৌমেন্দুবাবুর দায়ের করা মামলার কী সদ্গতি হয় সেটাই দেখার।

 

বন্ধ করুন