বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jyotipriya Mallik: হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত

Jyotipriya Mallik: হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত

হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত (Saikat Paul)

এদিন আদালতে জ্যোতিপ্রিয়র তরফে আবেদন জানানো হয়, ইতিমধ্যেই রেশন দুর্নীতি মামলায় চার্জশিট গঠন হয়েছে। তাছাড়া মামলার তদন্তে আর কোনও অগ্রগতি সেই অর্থে হয়নি। তাই তাঁকে জামিন দেওয়া হোক। তবে ইডির তরফে পাল্টা বিরোধিতা করা হয়।

রেশন দুর্নীতি মামলায় জামিন চেয়ে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আজ বৃহস্পতিবার সেই সংক্রান্ত মামলায় জ্যোতিপ্রিয়র জামিনের আবেদনে তীব্র বিরোধিতা করে ইডি। এ বিষয়ে আদালতের কাছে সময় চায় কেন্দ্রীয় সংস্থা। তার ভিত্তিতে ইডিকে চার দিন সময় দিয়েছে আদালত। আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন: রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি

এদিন আদালতে জ্যোতিপ্রিয়র তরফে আবেদন জানানো হয়, ইতিমধ্যেই রেশন দুর্নীতি মামলায় চার্জশিট গঠন হয়েছে। তাছাড়া মামলার তদন্তে আর কোনও অগ্রগতি সেই অর্থে হয়নি। তাই তাঁকে জামিন দেওয়া হোক। তবে ইডির তরফে পাল্টা বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষকে জানানো হয়, জ্যোতিপ্রিয়কে এই মুহূর্তে জামিন দেওয়া যাবে না। কারণ এই সংক্রান্ত মামলায় তদন্তের অগ্রগতি হয়েছে। সেই সংক্রান্ত তথ্য আদালতকে জানানোর ইচ্ছা প্রকাশ করেন ইডির আইনজীবী। এরজন্য তিনি আদালতের কাছে ইডির তরফে আরও কিছুটা জন্য সময় চান। তার ভিত্তিতে আদালতের কাছে মামলা সংক্রান্ত অগ্রগতির তথ্য জমা দিতে বলেছে আদালত।

প্রসঙ্গত, এই প্রথমবার জামিনের জন্য আবেদন করছেন না প্রাক্তন খাদ্য মন্ত্রী। এর আগে শারীরিক অসুস্থতা দেখিয়ে বেশ কয়েকবার তিনি জামিনের আবেদন জানিয়েছেন। তবে সেক্ষেত্রে তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেনি আদালত। ইডির তীব্র আপত্তিতে জামিন খারিজ হয়ে যায় প্রত্যেকবার। 

প্রসঙ্গত, গ্রেফতারের পর ১৬ ফেব্রুয়ারি জ্যোতিপ্রিয়কে মন্ত্রিসভা থেকে সরানো হয়। মূলত জামিন পেতে যাতে কোনও সমস্যা না হয় সেজন্যই তাকে পদ থেকে সরানো হয়েছিল বলে জানা যায়। কিন্তু, তারপরেও জামিন পাননি প্রাক্তন খাদ্যমন্ত্রী। তিনি গত এপ্রিলে গরমে অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন তাঁর শারীরিক অবস্থা বিচার করে প্রেসিডেন্সি জেলের চিকিৎসকদের ডেকে পাঠানো হয়। এদিকে, এপ্রিল মাসে রেশন দুর্নীতি মামলায় তৃতীয় চার্জশিট জমা দিয়েছে ইডি। সেক্ষেত্রে দাবি করা হয়েছে, ২০১৪ থেকে ২০১৫ সালের মধ্যে রেশন দুর্নীতির ৩৫০ কোটি টাকা দুবাইয়ে পাঠানো হয়েছে। সব মিলিয়ে জ্যোতিপ্রিয়র ২ হাজার কোটি টাকা দুবাইয়ে পাঠানো হয়েছে বলে দাবি কেন্দ্রীয় সংস্থার।

বাংলার মুখ খবর

Latest News

গাইনোকোলজিস্ট থেকে আম আদমি, দিদি নম্বর ওয়ানের ফাইনাল পর্বে কারা, কী বলছেন রচনা? নেতৃত্ব না পাওয়া ও বিবাহবিচ্ছেদের বিতর্ক এড়াতে ফিটনেসকেই হাতিয়ার করলেন হার্দিক শ্বশুরবাড়ির কাছে স্কুল, প্রধান শিক্ষক জামাইবাবুর হয়ে স্কুল চালাচ্ছেন শ্যালিকা আপনি যদি কাঙ্খিত জীবন সঙ্গী পেতে চান, তাহলে শ্রাবণ মাসের সোমবার করুন এই কাজ আনোয়ার আলিকে নিয়ে 'বিতর্কিত রিল' মোহনবাগান SG-র, পরে মোছা হল পোস্ট নিটে ৫০ টপ স্কোরিং পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৩৭ টি রাজস্থানের সিকরের!উঠছে প্রশ্ন বিরতিতে কী করছিলেন অভিষেক? '৩ মাসে রেজাল্ট',২১-এর মঞ্চে কোন বার্তা TMC সেনাপতির? সোমবারই কোচের পদে আত্মপ্রকাশ গৌতির! আগরকরের সঙ্গে করবেন সাংবাদিক সম্মেলন… টসে জিতল United Arab Emirates Women , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.