বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়েক ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গের ওপর দিয়ে বয়ে যেতে পারে কালবৈশাখি
বৃহস্পতিবার দুপুরে ঝাড়খণ্ডের আকাশে তৈরি হচ্ছে মেঘকোষ। 
বৃহস্পতিবার দুপুরে ঝাড়খণ্ডের আকাশে তৈরি হচ্ছে মেঘকোষ। 

কয়েক ঘণ্টার মধ্যেই দক্ষিণবঙ্গের ওপর দিয়ে বয়ে যেতে পারে কালবৈশাখি

  • পূর্বাভাস অনুসারে আগামী ১ – ২ ঘণ্টার মধ্যে মালদা, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হতে পারে ঝড়বৃষ্টি।

পূর্বাভাস মিলিয়ে বৃহস্পতিবার বিকেলে পশ্চিমবঙ্গে হানা দিতে চলেছে কালবৈশাখি। এদিন দুপুরে পশ্চিমবঙ্গ লাগোয়া ঝাড়খণ্ডের আকাশে তৈরি হয়েছে বজ্রগর্ভ মেঘ। যার ফলে আগামী কয়েক ঘণ্টা দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ও উত্তর বঙ্গে মালদা জেলায় কালবৈশাখির সম্ভাবনা তৈরি হয়েছে। 

গত কয়েকদিন ধরেই বায়ুমণ্ডলের নিম্নস্তরে সক্রিয় হয়েছে দক্ষিণা বাতাস। যার ফলে ঢুকেছে প্রচুর জলীয় বাস্প। তার জেরে গত মঙ্গলবার বিকেলে রাজ্যের বেশ কয়েকটি জেলার ওপর দিয়ে কালবৈশাখি বয়ে যায়। তার পর আবহাওয়া পরিস্থিতির তেমন বদল না হওয়ায় ফের হানা দিতে চলেছে কালবৈশাখি। 

পূর্বাভাস অনুসারে আগামী ১ – ২ ঘণ্টার মধ্যে মালদা, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হতে পারে ঝড়বৃষ্টি। সন্ধ্যায় কালবৈশাখি বয়ে যেতে পারে মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি জেলার ওপর দিয়ে। সন্ধের পর ঝড়বৃষ্টি হতে পারে নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতায়। 

ঝড়ে বাতাসের সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ৬০ কিলোমিটার। সঙ্গে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কোথাও কোথাও বিক্ষিপ্ত শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। 

 

বন্ধ করুন