বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কিছুক্ষণের মধ্যে দক্ষিণবঙ্গে ফের হানা দিতে চলেছে কালবৈশাখী
রবিবার সন্ধ্যায় কালবৈশাখীর মেঘের অবস্থান। ছবি - WeatherBUG
রবিবার সন্ধ্যায় কালবৈশাখীর মেঘের অবস্থান। ছবি - WeatherBUG

কিছুক্ষণের মধ্যে দক্ষিণবঙ্গে ফের হানা দিতে চলেছে কালবৈশাখী

  • পূর্বাভাস অনুসারে ঘণ্টায় ৪০ – ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। তার সঙ্গে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কিছু জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবারের পর রবিবারও দক্ষিণবঙ্গজুড়ে কালবৈশাখীর সম্ভাবনা। রবিবার সন্ধ্যায় ঝাড়খণ্ডে ছোটনাগপুরের মালভূমির ওপর তৈরি হয়েছে বজ্রগর্ভ মেঘ। তার জেরে কিছুক্ষণের মধ্যে ঝড়বৃষ্টি হতে চলেছে দক্ষিণের জেলাগুলিতে। রাতে ঝড়বৃষ্টি হতে পারে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতেও।

উপগ্রহ ছবি অনুসারে রবিবার বিকেলেও ছোটনাগপুরের মালভূমির ওপর তৈরি হয়েছে বজ্রগর্ভ মেঘ। তা ক্রমশ পূর্ব দক্ষিণ-পূর্ব দিকে এগোচ্ছে। এই মেঘের জেরে ইতিমধ্যে ঝড়বৃষ্টি শুরু হয়েছে পুরুল্যায়। কিছুক্ষণের মধ্যে কালবৈশাখী দেখা যেতে পারে পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরের একাংশে। রাত বাড়লে ঝড়বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, হুগলি ও হাওড়ায়। রাত ১০টার পর কলকাতা ও লাগোয়া জেলাগুলিতেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাস অনুসারে ঘণ্টায় ৪০ – ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। তার সঙ্গে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কিছু জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রয়েছে শিলাবৃষ্টির সম্ভাবনাও।

শনিবারের কালবৈশাখীতে অনেকটাই কমেছে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। জার জেরে বিরাম পড়েছে তাপপ্রবাহে।

 

বন্ধ করুন