বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kali Puja 2021: আজ দক্ষিণেশ্বরে কালীপুজো দেখতে যাবেন? রাতে চলবে বিশেষ মেট্রো, দেখে নিন সময়সূচি
সেজে উঠেছে দক্ষিণেশ্বর মন্দির (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
সেজে উঠেছে দক্ষিণেশ্বর মন্দির (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

Kali Puja 2021: আজ দক্ষিণেশ্বরে কালীপুজো দেখতে যাবেন? রাতে চলবে বিশেষ মেট্রো, দেখে নিন সময়সূচি

স্মার্ট কার্ডের মাধ্যমেই যাত্রীরা মেট্রোয় যাতায়াত করতে পারবেন। তবে এদিনও যাত্রীদের জন্য কোনও টোকেনের ব্যবস্থা থাকছে না।

কালীপুজোর রাতে বিশেষ মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। রাত ১০টায় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে রওনা দেবে একটি ট্রেন। সেই ট্রেনটি দক্ষিণেশ্বর পৌঁছোবে রাত ১১টা ৩ মিনিটে। কালীপুজোর রাতে দক্ষিণেশ্বর মন্দির চত্ত্বরে প্রচুর মানুষের ভিড় হয়। সাধারণ মানুষের যাতায়াতে যাতে সুবিধা হয়, সেই কথা মাথায় রেখেই এই পরিষেবা দেবে মেট্রো।

কালীপুজোর দিন কখন মেট্রো চলবে, একনজরে দেখে নিন -

১)‌ এদিন দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে প্রথম মেট্রো পরিষেবা শুরু হয়েছে সকাল সাড়ে ৭টা থেকে। একইভাবে দমদম থেকে কবি সুভাষ ও দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে ওই একই সময়ে।

২)‌ এদিন সকালে ও বিকেলের ব্যস্ত সময়ে মেট্রো পরিষেবা পাওয়া যাবে ৭ মিনিট অন্তর।

৩)‌ এদিন দক্ষিণেশ্বর থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে।

৪)‌ এদিন দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ৯টায়।

৫)‌ স্মার্ট কার্ডের মাধ্যমেই যাত্রীরা মেট্রোয় যাতায়াত করতে পারবেন। তবে এদিনও যাত্রীদের জন্য কোনও টোকেনের ব্যবস্থা থাকছে না।

মেট্রো রেল সূত্রে খবর, অন্যান্য দিনের তুলনায় এদিন মেট্রো কম সংখ্যক মেট্রো চলবে। সারাদিনে ২৬৬টির বদলে মেট্রো চলবে ২১৫টি। আপে চলবে ১০৮টি ট্রেন আর ডাউনে চলবে ১০৭টি ট্রেন। তবে রাতে এই বিশেষ মেট্রো চালানোর ব্যবস্থা থাকায় কলকাতা উত্তর ও দক্ষিণ প্রান্ত থেকে প্রচুর মানুষ দক্ষিণশ্বরে মা ভবতারিনীকে দর্শন করতে আসতে পারবেন। একসঙ্গে লোকাল ট্রেন চালু থাকায় দমদম থেকেও প্রচুর মানুষ দক্ষিণেশ্বরের পথে মেট্রো করে যেতে পারবেন।


বন্ধ করুন