বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লক্ষ্মীবারেই খুলে গেল কালীঘাট মন্দির, খুশি পুণ্যার্থী থেকে ব্যবসায়ী সকলেই
খুলল কালীঘাট মন্দির (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

লক্ষ্মীবারেই খুলে গেল কালীঘাট মন্দির, খুশি পুণ্যার্থী থেকে ব্যবসায়ী সকলেই

  • সংক্রমণ ঠেকাতে নতুন বছরের শুরুতেই রাজ্যজুড়ে জারি হয়েছিল কড়া বিধিনিষেধ।

করোনাভাইরাসের জেরে তিন সপ্তাহ পর খুলল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। সকাল ৬টা থেকে বেলা ১২টা এবং বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। কোভিড বিধি মেনে পুজো দিতে পারবেন পুণ্যার্থীরা। মন্দির খুলে যাওয়ায় খুশি সেবাইত, পুণ্যার্থী এবং ফুল ও পুজোর সামগ্রী বিক্রির ব্যবসায়ীরা। সংক্রমণ ঠেকাতে নতুন বছরের শুরুতেই রাজ্যজুড়ে জারি হয়েছিল কড়া বিধিনিষেধ। তার সুফল মিলতেই পুণ্যার্থীদের জন্য গর্ভগৃহ খুলে দেওয়া হল কালীঘাট মন্দিরে।

বৃহস্পতিবার থেকেই খুলে গেল কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। গত ১ জানুয়ারি থেকে বন্ধ ছিল গর্ভগৃহ। শুধু সেখানে পুজো–আরতি চলছিল। গত ১১ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত বিধিনিষেধ মেনেই কালীঘাট মন্দিরে পুজো দেওয়া চলছিল। সেই নির্দেশিকার সময়সীমা শেষ হয়েছে। তাই বৃহস্পতিবার থেকে খুলে গেল গর্ভগৃহ।

করোনাভাইরাস পরিস্থিতিতে নতুন বছরের শুরুতেই বেশ কিছু ধর্মীয় স্থানের দরজা বন্ধ হয়ে যায়। দক্ষিণেশ্বরেও ভক্তহীন কল্পতরু উৎসব হয়েছে। বেলুড় মঠ অনির্দিষ্টালের জন্য বন্ধ হয়। তবে কালীঘাট মন্দির খুলে যাওয়ার পর থেকে বাকি মন্দিরগুলিও এবার খুলে যাবে বলে মনে করা হচ্ছে। আজ, বেশ কিছু মানুষ কালীঘাট মন্দিরে পুজো দিতে আসেন।

লক্ষ্মীবারে কালীঘাট মন্দির খুলে যাওয়ায় খুশি বহু মানুষজন। তবে এখনও কোভিডবিধি মানতে হবে। মাস্ক পরতে হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। আগামী শনিবার এখানে ভিড় হতে পারে। তাই কোভিডবিধির কথা বারবার জানিয়ে দেওয়া হচ্ছে। আজ, পুরোমাত্রায় কোভিড বিধি মেনে পুজো দিতে হয়েছে সকলকে।

বন্ধ করুন