বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কালীঘাট মন্দির: প্রবেশপথেই লাইট অ্যান্ড সাউন্ড, প্রতি সন্ধ্যায় শ্যামাসঙ্গীত
কালীঘাট মন্দিরকে নয়া সাজে সাজিয়ে তোলার চেষ্টা হচ্ছে।ফাইল ছবি ছবি: পিটিআই। (PTI)

কালীঘাট মন্দির: প্রবেশপথেই লাইট অ্যান্ড সাউন্ড, প্রতি সন্ধ্যায় শ্যামাসঙ্গীত

  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির গলির ঠিক উলটো দিকেই কালীঘাটে প্রবেশদ্বার। নতুন রূপে তৈরি হয়েছে মায়ের মন্দিরের প্রবেশদ্বার।

কালীঘাট মন্দিরের প্রবেশদ্বারকে সাজিয়ে তোলা হয়েছে নবরূপে। কিছুদিন আগেই মন্দিরের প্রবেশদ্বারকে সংস্কার করা হয়েছে। এবার সেই গেটকে আরও আকর্ষণীয় করে তুলতে যুক্ত হচ্ছে লাইট অ্যান্ড সাউন্ডের ব্যবস্থা। আলো ও শব্দ প্রক্ষেপনের বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। মায়াবী আলোয় ভরে যাবে কালীঘাটের প্রবেশদ্বার। সন্ধ্যা নামলেই আধ্যাত্মিক পরিবেশ তৈরি হবে প্রবেশপথ জুড়ে। সন্ধ্যা থেকে শুরু হয়ে যাবে শ্য়ামাসঙ্গীত। গানের সুরে সুরে আলোরও পরিবর্তন হবে। কলকাতা পুরসভার উদ্যোগে এই বিশেষ লাইট অ্য়ান্ড সাউন্ড ব্যবস্থা করা হচ্ছে।

সূত্রের খবর, গোটা ব্যবস্থাটি বাস্তবায়নের জন্য প্রায় ৪০ লক্ষ টাকা খরচ করা হয়েছে। মূল প্রবেশদ্বারে একটি জায়ান্ট স্ক্রিনও থাকছে। সেখানে সতীপীঠের নানা দিক তুলে ধরা হবে। সেখানে দাঁড়িয়ে ভক্তরা দেখে নিতে পারবেন সতীপীঠের মাহাত্ম্য। আরও দৃষ্টিনন্দন করা হচ্ছে গোটা এলাকাকে। পাশাপাশি ভক্তদের স্বাচ্ছন্দ্যের জন্য রাস্তাও সংস্কার করা হচ্ছে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির গলির ঠিক উলটো দিকেই কালীঘাটে প্রবেশদ্বার। নতুন রূপে তৈরি হয়েছে মায়ের মন্দিরের প্রবেশদ্বার। এবার সন্ধ্যা হলেই আলোর ঝর্ণাধারায় ভেসে যাবে প্রবেশপথ। তবে মন্দিরের ঐতিহ্যের সঙ্গে সাযুজ্য রেখেই যাবতীয় উদ্যোগ নেওয়া হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে এই লাইট অ্যান্ড সাউন্ড ব্যবস্থা চালুর কথা রয়েছে। অন্য়দিকে কালীঘাট সংলগ্ন টালি নানা সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে। ভক্তদের সুবিধার জন্য সবরকম উদ্যোগ নেওয়া হচ্ছে।

বন্ধ করুন