বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অধীরকে হারানোর চ্যালেঞ্জ কল্যাণের, ‘হেরে গেলে রাজনীতি ছাড়ব’ পালটা কংগ্রেস নেতা

অধীরকে হারানোর চ্যালেঞ্জ কল্যাণের, ‘হেরে গেলে রাজনীতি ছাড়ব’ পালটা কংগ্রেস নেতা

কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং অধীর চৌধুরী 

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ধর্নামঞ্চ থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় একের পর এক অধীর চৌধুরীকে নিশানা করেন। তাঁর কটাক্ষ, বিজেপির এত বড় দালাল কেউ কখনও হয়নি। পশ্চিমবঙ্গে যদি নরেন্দ্র মোদি এবং বিজেপির কোনও এজেন্ট থেকে থাকে তিনি হলেন অধীর চৌধুরী।

প্রদেশ কংগ্রেস সভাপতি তথা দলের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।  আসন্ন লোকসভা নির্বাচনে অধীর চৌধুরীকে হারানোর চ্যালেঞ্জ করলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি অধীরকে পালটা বিজেপির সবচেয়ে বড় দালাল বলে কটাক্ষ করেছেন। অন্যদিকে, এই চ্যালেঞ্জ গ্রহণ করে অধীর জানিয়েছেন, তৃণমূলের কোনও বড় নেতৃত্ব যদি তাঁকে হারিয়ে দেন তাহলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন।

আরও পড়ুন: অভিষেককে আগামীর নেতা বলেছেন রাজ্যপাল, বোসের সঙ্গে সাক্ষাৎ সেরে বললেন কল্যাণ

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ধর্নামঞ্চ থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় একের পর এক অধীর চৌধুরীকে নিশানা করেন। তাঁর কটাক্ষ, বিজেপির এত বড় দালাল কেউ কখনও হয়নি। পশ্চিমবঙ্গে যদি নরেন্দ্র মোদী এবং বিজেপির কোনও এজেন্ট থেকে থাকে তিনি হলেন অধীর চৌধুরী। প্রসঙ্গত, শুধু কল্যাণ বন্দ্যোপাধ্যায় নয়, এর আগেও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় অধীর চৌধুরীকে বিজেপির এজেন্ট বলে কটাক্ষ করেছেন। উল্লেখ্য, ইন্ডিয়া মহাজোটের দুটি গুরুত্বপূর্ণ শরিক দল হল তৃণমূল কংগ্রেস এবং কংগ্রেস। পশ্চিমবঙ্গে জোট না হলেও সর্বভারতীয় স্তরে দুই দল একসঙ্গেই লড়বে। তা সত্ত্বেও অধীর চৌধুরীকে জিততে দেওয়া হবে না বলেই চ্যালেঞ্জ করেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, অনেক কংগ্রেস নেতাই তাঁর কাছে অধীর সম্পর্কে জানতে চান। তবে তিনি তাদের স্পষ্ট জানিয়ে দেন অধীর এখন বিজেপির লোক হয়ে গিয়েছে। বিজেপির সমর্থনে জিততে চাইছে। প্রসঙ্গত, বহরমপুরের টানা পাঁচবারের কংগ্রেস সাংসদ হলেন অধীর চৌধুরী। এর আগে অনেক তাবড় তাবড় নেতা তাঁর বিরুদ্ধে দাঁড়িয়েছেন। কিন্তু কেউই ভোটে জিততে পারেননি। সেই অধীরকে হারানোর চ্যালেঞ্জ করে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের চ্যালেঞ্জ কি আদৌও সফল হবে তা নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে তরজা শুরু হয়েছে।

অন্যদিকে, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের এই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন অধীর চৌধুরী। তাঁর বক্তব্য, তিনি আগেই চ্যালেঞ্জ করেছেন তাঁর পুলিশ নেই, লোক নেই, সংগঠন নেই, অস্ত্রও নেই। পারলে তৃণমূল তাঁকে হারিয়ে দেখাক। যদি তিনি হেরে যান তাহলে রাজনীতি ছেড়ে দেবেন বলেও জানান অধীর চৌধুরী।  প্রসঙ্গত, বহরমপুরে নিজের দুর্গ তৈরি করেছেন অধীর চৌধুরী। প্রণব মুখোপাধ্যায়ের মতো রাজনৈতিক ব্যক্তিত্বকেও ভোটে জিতিয়েছিলেন অধীর চৌধুরী। সেই অধীরকেই এবার হারানোর চ্যালেঞ্জ করল তৃণমূল কংগ্রেস।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শাহরুখের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি! নিলেন সরস্বতী-লক্ষ্মী-পার্বতীর নাম ছাদনাতলায় প্রাক্তন, অনুপমের বিয়ের দিনটা কীভাবে কাটালেন পিয়া? বাংলার নৃত্যশিল্পী অমরনাথকে গুলি করে 'খুন' আমেরিকায়, কাকা এখনও অন্ধকারে, রহস্য! বোলপুর লোকসভা কেন্দ্রে বিজেপি–তৃণমূল আঁতাত!‌ বিস্ফোরক অভিযোগ করলেন অনুপম আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক কোহলি-গম্ভীরের ঝগড়া দেখেই বিরাটকে বার্তা পাঠিয়েছিলেন! স্বীকার করলেন পাক ক্রিকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.