বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন ভিড় ডেকে আনা হল? বুর্জ খলিফা নিয়ে এবার 'ভালো ছেলে' সুজিতকে নিশানা কল্যাণের
শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের উদ্যোগে তৈরি বুর্জ খলিফার আদলে মণ্ডপ (ANI Photo) (ANI)
শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের উদ্যোগে তৈরি বুর্জ খলিফার আদলে মণ্ডপ (ANI Photo) (ANI)

কেন ভিড় ডেকে আনা হল? বুর্জ খলিফা নিয়ে এবার 'ভালো ছেলে' সুজিতকে নিশানা কল্যাণের

  • করোনা অতিমারির মধ্যে এইভাবে বুর্জ খলিফা দেখার জন্য জনসমুদ্রকে আহ্বান করা কতটা যুক্তিগ্রাহ্য তা নিয়ে নানা প্রশ্ন ঘুরছিল সাধারণ মানুষদের মধ্যে।

শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খলিফার আদলে তৈরি মণ্ডপকে ঘিরে নানা বিতর্ক উঠেছে বারবারই। এবার সেই বিতর্ক যেন আরও একবার উসকে দিলেন হুগলির শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্য়াণ বন্দ্যোপাধ্যায়। এই পুজোর অন্যতম উদ্যোক্তা রাজ্যের মন্ত্রী সুজিত বসু। একে তো বিমানবন্দরের কাছাকাছি এলাকায় থাকা এই মণ্ডপের আলো নিয়ে আপত্তি তুলেছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। এর জেরে আলোও বন্ধ করে দেওয়া হয়। এর সঙ্গেই করোনা অতিমারির মধ্যে এইভাবে বুর্জ খলিফা দেখার জন্য জনসমুদ্রকে আহ্বান করা কতটা যুক্তিগ্রাহ্য তা নিয়ে নানা প্রশ্ন ঘুরছিল সাধারণ মানুষদের মধ্যে। এবার সেই দুটি ইস্যুকেই আরও একবার তুলে আনলেন খোদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

শ্রীরামপুর গান্ধী ময়দানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সুজিত ভালো ছেলে। তবে ওর আরও সতর্ক হওয়া উচিৎ ছিল। বিমানবন্দরের নির্দিষ্ট এলাকার মধ্যে আলোর জন্য আলাদা করে অনুমতি নিতে হয়। সেই অনুমতির দিকে নজর দেওয়া হয়নি। সরকার খোলামেলা প্যান্ডেল করতে বলেছে। ভিড় এড়াতে বলেছে কোভিডের কারণে। সেভাবেই অনুমতি দেওয়া হয়েছে। তারপরেও কেন ভিড় ডেকে আনা হল?  উচিৎ ছিল করোনা সংক্রমণকে মাথায় রেখে সমস্ত কিছুর আয়োজন করা। ভিড়ের ফলে সরকারের উদ্দেশ্য ব্যহত হয়েছে।

তবে গত কয়েকদিন বুর্জ খলিফার আদলে মণ্ডপের সামনে বিপুল ভিড়কে ঘিরে বাস্তবিকই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। যে পুজোর আয়োজনে খোদ রাজ্যের এক মন্ত্রী রয়েছেন তিনি কি আদৌ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন? নাকি পুজো আয়োজনের মাধ্যমে করোনা অতিমারির মধ্যে যাবতীয় বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে লক্ষ লক্ষ মানুষকে বিপদের মধ্যে ঠেলে দিলেন? তবে এই ভিড়ের কারণেই দর্শকশূণ্য করে দেওয়া হয়েছিল শ্রীভূমির মণ্ডপ।  

 

বন্ধ করুন