বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Maniktala By-election: কল্যাণ চৌবে ভট্টাচার্য কবে হলেন? পদবীতে যুক্ত হওয়ায় প্রশ্ন তৃণমূলের

Maniktala By-election: কল্যাণ চৌবে ভট্টাচার্য কবে হলেন? পদবীতে যুক্ত হওয়ায় প্রশ্ন তৃণমূলের

কল্যাণ চৌবে ভট্টাচার্য কবে হলেন? পদবীতে যুক্ত হওয়ায় প্রশ্ন তৃণমূলের

Maniktala By-election প্রাক্তন ফুটবলার এবং অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কল্যাণ চৌবে ২০২১ সালে মানিকতলা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন এবং সেই সময়ে তিনি নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে তাঁর নাম কল্যাণ চৌবেই লেখা ছিল।

পশ্চিমবঙ্গের চারটি বিধানসভার আসন্ন উপনির্বাচনে বিজেপি-র তরফে প্রার্থী তালিকা ঘোষণার পর মানিকতলার প্রার্থী কল্যাণ চৌবের পদবীতে ভট্টাচার্য যুক্ত হওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেস এই নাম পরিবর্তন নিয়ে প্রশ্ন তুলেছে।

প্রাক্তন ফুটবলার এবং অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কল্যাণ চৌবে ২০২১ সালে মানিকতলা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন এবং সেই সময়ে তিনি নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে তাঁর নাম কল্যাণ চৌবেই লেখা ছিল। সেই হলফনামা অনুযায়ী তাঁর বাবার নাম লক্ষ্মীনারায়ণ চৌবে।

তবে এবারের উপনির্বাচনের প্রার্থী তালিকায় কল্যাণ চৌবে ভট্টাচার্য নামে দেখা গেছে। এই পরিবর্তন নিয়ে তৃণমূল কংগ্রেস প্রশ্ন তুলেছে। তৃণমূল নেতা কুণাল ঘোষ মন্তব্য করেছেন, ‘মানিকতলায় কল্যাণ চৌবে ভট্টাচার্য নামে একজন প্রার্থী হয়েছেন। আমরা তো এতদিন জানতাম কল্যাণ চৌবে, এখন তার সঙ্গে ভট্টাচার্য রয়েছে! মহিলাদের বিয়ে হলে অনেকে নতুন পদবি যোগ করেন। কল্যাণ কী করেছেন জানি না! ভোটার তালিকায় ওঁর নাম আর প্রেস রিলিজের নাম একই কি না, তাও জানি না।’

আরও পড়ুন। কালীঘাটে স্কাইওয়াক নির্মাণে ব্যবসায় ক্ষতি, ক্ষতিপূরণের চেয়ে হাই কোর্টে মামলা

কল্যাণ চৌবে এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘প্রেস বিবৃতিতে কোনও ভুল নেই। আমার পুরো নাম কল্যাণ চৌবে ভট্টাচার্য। আমার মায়ের পদবি ভট্টাচার্য। নারীশক্তিকে সম্মান জানিয়ে অনেকেই এখন তাঁদের পদবিতে মায়ের পদবিও যুক্ত করছেন। আমিও তাই করেছি।’

ফুটবলার মহলেও তিনি কল্যাণ চৌবে নামেই পরিচিত। তাই পদবিতে ‘ভট্টাচার্য’ দেখে অনেকেই অবাক হয়েছেন।

একুশের বিধানসভা নির্বাচনে মানিকতলা কেন্দ্রে জয়ী হন তৃণমূলের সাধন পাণ্ডে। ২০২২-এর ২০ ফেব্রুয়ারি ক্রেতা সুরক্ষা মন্ত্রীর প্রয়াণে মানিকতলা আসনটি শূন্য হয়।  ২০২১ ফল নিয়ে কল্যাণ চৌবে আদালতের দ্বারস্থ হওয়ায় দীর্ঘ সময় সেখানে উপনির্বাচন স্থগিত হয়ে থাকে। আদালতের রায়েই ভোট হচ্ছে মানিকতলায়। সেখানে এবারও বিজেপি কল্যাণ চৌবেকে প্রার্থী করেছে। 

এছাড়া উপনির্বাচনে রায়গঞ্জে বিজেপি প্রার্থী হয়েছেন মানসকুমার ঘোষ, রানাঘাট দক্ষিণে মনোজকুমার বিশ্বাস এবং বাগদায় বিনয়কুমার বিশ্বাস।

আরও পড়ুন। রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নম্বর প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

বাংলার মুখ খবর

Latest News

গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.