বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কর্ণাটক মন্ত্রিসভার শপথে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, কাকে পাঠাচ্ছেন দক্ষিণে?

কর্ণাটক মন্ত্রিসভার শপথে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, কাকে পাঠাচ্ছেন দক্ষিণে?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি (এএনআই))

সর্বভারতীয় স্তরে জোটের পক্ষে সওয়াল করেন। বাংলায় কংগ্রেসকে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে নিষেধ করেন। প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভায় কংগ্রেস সংসদীয় দলের প্রধান অধীর চৌধুরী জানান, রাজ্যে তারা তৃণমূলের বিরুদ্ধে লড়াই জারি রাখবেন। কর্ণাটকে স্বয়ং উপস্থিত না থেকে প্রতিনিধি পাঠানো বেশ তাৎপর্যপূর্ণ।

‘‌তোমার ডাকে সাড়া দিতে বয়েই গেছে’—বাংলা গানের এই লাইনটি যেন আজ জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠল। কারণ ‌কংগ্রেসের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কর্নাটকে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল। যদিও তিনি সেখানে যাচ্ছেন না। তাই কংগ্রেসের ডাকে তৃণমূল সাড়া দিল না বলেই মনে করা হচ্ছে। তবে একেবারে ফেলেও দেননি। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিনিধি পাঠানো হচ্ছে। আর তিনি জাতীয় রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এদিকে শনিবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে শপথগ্রহণ করবেন সিদ্দারামাইয়া। সেই অনুষ্ঠানে দেশের তাবড় বিরোধী নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। রাজ্যে বিরোধ থাকলেও কর্ণাটকের মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে আজ, শুক্রবার তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য ডেরেক ও’ব্রায়েন জানান, বেঙ্গালুরুতে শনিবারের শপথে তাঁদের দলের প্রতিনিধি হিসাবে হাজির থাকবেন লোকসভার সহকারী দলনেত্রী কাকলি ঘোষদস্তিদার। টুইট করে এই খবর জানান তিনি।

ঠিক কী লিখেছেন টুইটে?‌ অন্যদিকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে বিরোধী ঐক্যের ছবি তুলে ধরতে চাইছে কংগ্রেস। তবে এদিন টুইটারে ডেরেক লেখেন, ‘কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং তাঁর অন্য সহকর্মীরা সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামিকালের (শনিবার) শপথ অনুষ্ঠানের জন্য ব্যক্তিগতভাবে আমন্ত্রণ করেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদেরকে শুভেচ্ছা জানিয়েছেন। শপথের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য লোকসভায় তৃণমূলের সহকারী দলনেত্রী কাকলি ঘোষদস্তিদারকে প্রতিনিধি হিসাবে মনোনীত করেছেন।’

কর্ণাটকে কংগ্রেসের জয়ের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোকসভা নির্বাচনের জোট নিয়ে মুখ খুলেছিলেন। তিনি সর্বভারতীয় স্তরে জোটের পক্ষে সওয়াল করেন। তবে বাংলায় কংগ্রেসকে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে নিষেধ করেন। যদিও প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লোকসভায় কংগ্রেস সংসদীয় দলের প্রধান অধীররঞ্জন চৌধুরী জানান, রাজ্যে তারা তৃণমূলের বিরুদ্ধে লড়াই জারি রাখবেন। এই পরিস্থিতিতে কর্ণাটকে স্বয়ং উপস্থিত না থেকে প্রতিনিধি পাঠানো বেশ তাৎপর্যপূর্ণ। তবে কংগ্রেস এবং তার সহযোগী ডিএমকে, এনসিপি, জেডিইউ, আরজেডির মতো দলগুলির নেতাদের শপথ অনুষ্ঠানে দেখা যাবে।

বাংলার মুখ খবর

Latest News

২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে?

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.