বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বৈরাচারী মুখ্যমন্ত্রীর কথায় চলছে পুলিশ, ওদের এবার সবক শেখাবেন আইনজীবীরা: বিকাশ

স্বৈরাচারী মুখ্যমন্ত্রীর কথায় চলছে পুলিশ, ওদের এবার সবক শেখাবেন আইনজীবীরা: বিকাশ

বাম দিকে বড়তলা থানায় গ্রেফতারি উজ্জাপন করছেন কৌস্তভ বাগচী। ডান দিকে বিকাশরঞ্জন ভট্টাচার্য।

তাঁর দাবি, ‘কৌস্তভ কোনও নতুন কথা বলেনি। দীপক ঘোষের বই থেকে কিছু উদ্ধৃতি দেওয়ার চেষ্টা করেছেন কৌস্তভ। গণতান্ত্রিক রাষ্ট্রে মানুষ মুখ্যমন্ত্রী - প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মানুষ বলবে না তো কার বিরুদ্ধে বলবে? এরা কি দেবতা?

কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর গ্রেফতারিকে পুলিশকে হুঁশিয়ারি দিলেন প্রবীণ আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। শনিবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, পুলিশ স্বৈরাচারী মুখ্যমন্ত্রী মমতার কথায় চলছে। পুলিশকে সবক শেখানোর সময় এসেছে। এবং পুলিশকে সবক শেখানো হবে।

এদিন কৌস্তভের গ্রেফতারির তীব্র নিন্দা করে বিকাশবাবু বলেন, ‘পশ্চিমবঙ্গের প্রশাসন ও পুলিশের মাথা খারাপ হয়ে গেছে। তাদের বিবেচনাশক্তি হারিয়ে গেছে। কোনটা উসকানিমূলক, কোনটা অশান্তি সৃষ্টি করে এর বোধটা হারিয়ে গেছে। পুলিশ তো নিজের বোধে কাজ করছে না। পুলিশ কাজ করছে স্বৈরাচারী মুখ্যমন্ত্রী মমতার কথায়। এটা করে পুলিশ তার প্রশাসনিক আইনগত ভূমিকার ওপর প্রশ্ন তুলে দিচ্ছে’।

তাঁর দাবি, ‘কৌস্তভ কোনও নতুন কথা বলেনি। দীপক ঘোষের বই থেকে কিছু উদ্ধৃতি দেওয়ার চেষ্টা করেছেন কৌস্তভ। গণতান্ত্রিক রাষ্ট্রে মানুষ মুখ্যমন্ত্রী - প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মানুষ বলবে না তো কার বিরুদ্ধে বলবে? এরা কি দেবতা? তাদের যদি এই ধৈর্য না থাকে যে বিরোধীপক্ষের মানুষের কথা শোনা, তাহলে তাদের প্রশাসনে থাকার যোগ্যতাই নেই। এর থেকে হিটলার অনেক ভালো ছিল মনে হচ্ছে। এই শাসকের বিরুদ্ধে কৌস্তভের মতো অন্য আইনজীবীরাও লড়াই করবেন। পুলিশকেও একটা সবক শেখানোর সময় এসে গিয়েছে, সেটাও আমাদের শেখাতে হবে’।

শুক্রবার প্রদেশ কংগ্রেস দফতরে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে লেখা প্রাক্তন আমলা দীপক ঘোষের একটি বইয়ের উদ্ধৃতির উল্লেখ করেন কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচী। এর পর গভীর রাতে তাঁর বাড়ি পৌঁছে যায় কলকাতার বড়তলা থানার পুলিশ। উসকানি মূলক মন্তব্য, হিংসা ছড়ানোর চেষ্টাসহ একাধিক জামিন অযোগ্য ধারায় তাঁকে গ্রেফতার করেন পুলিশ আধিকারিকরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.