বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফুড ইন্সপেক্টর পদে চাকরির দাবিতে খাদ্য ভবনের সামনে বিক্ষোভ

ফুড ইন্সপেক্টর পদে চাকরির দাবিতে খাদ্য ভবনের সামনে বিক্ষোভ

প্রতিকি ছবি

২০২১ সালের ৯ এপ্রিলের মধ্যে বিষয়টি স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের মাধ্যমে মিটিয়ে নিয়োগপ্রক্রিয়া শেষ করতে নির্দেশ দেয় হাইকোর্ট। অভিযোগ, তার পর থেকে নিয়োগের কোনও উদ্যোগ নেয়নি সরকার।

ফুড ইন্সপেক্টরের পদে নিয়োগের দাবিতে বৃহস্পতিবার বিধাননগরে খাদ্য ভবনের সামনে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি ২০২০ সালে প্যানেল প্রকাশিত হলেও মামলা দেখিয়ে ৯৫৭ জনকে নিয়োগ দিচ্ছে না রাজ্য সরকার। ওদিকে একের পর এক মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চলেছেন রাজ্যের নেতা-মন্ত্রী ও খাদ্য দফতরের আধিকারিকরা। নিয়োগের দাবিতে বৃহস্পতিবার খাদ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান তাঁরা।

আন্দোলনকারীদের অভিযোগ, ২০২০ সালের ৩১ ডিসেম্বর ফুড ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য ৯৫৭ জনের প্যানেল প্রকাশ করে খাদ্য দফতর। তার পর ১০০ জনের নিয়োগ সম্পূর্ণ হয়। এর পর নিয়োগে অস্বচ্ছতার অভিযোগে আদালতের দ্বারস্থ হন কয়েকজন চাকরিপ্রার্থী। ২০২১ সালের ৯ এপ্রিলের মধ্যে বিষয়টি স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের মাধ্যমে মিটিয়ে নিয়োগপ্রক্রিয়া শেষ করতে নির্দেশ দেয় হাইকোর্ট। অভিযোগ, তার পর থেকে নিয়োগের কোনও উদ্যোগ নেয়নি সরকার।

বিক্ষোভকারীদের অভিযোগ, নিয়োগে দাবিতে শাসকদলের একাধিক নেতামন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তাঁরা। সবাই তাদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছেন। এমনকী সরকারি আধিকারিকদেরও মিথ্যা প্রতিশ্রুতি দিতে শিখিয়ে দিয়েছেন তাঁরা। বৃহস্পতিবার খাদ্য সচিবের সঙ্গে কথা বলতে খাদ্য ভবনে যান তাঁরা। তার আগেই তাদের আটকায় পুলিশ। এর পর খাদ্য ভবনের সামনে বসেই বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা।

 

বন্ধ করুন