বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > E‌ngineer Abduction: বাগুইআটি থেকে উদ্ধার অপহৃত ইঞ্জিনিয়ার, সাত জনকে গ্রেফতার
সিভিল ইঞ্জিনিয়ার ভাস্কর মাঝি

E‌ngineer Abduction: বাগুইআটি থেকে উদ্ধার অপহৃত ইঞ্জিনিয়ার, সাত জনকে গ্রেফতার

  • বিষয়টি জানাজানি হতেই পরিবারের অন্যান্য সদস্যরা নড়েচড়ে বসেন। ভাস্করের কাকা পলাশ মাঝি জানান, দুই লাখ টাকা জোগাড় না হওয়ায় জমির দলিল অপহরণকারীদের হাতে তুলে দেওয়া হবে বলে ঠিক হয়।

বাগুইআটি থেকে নাটকীয় কায়দায় অপহরণকারীদের হাত থেকে উদ্ধার করে নিয়ে আসা হল এক ইঞ্জিনিয়ারকে। ইতিমধ্যে এই ঘটনায় জড়িত সন্দেহে সাত জনকে গ্রেফতার করেছে ডোমজুড় থানার পুলিশ। আর কেউ জড়িত আছে কিনা, পুলিশ তা খতিয়ে দেখছে।

পুলিশ সূত্রে খবর, পেশায় সিভিল ইঞ্জিনিয়ার ভাস্কর মাঝি উলবেড়িয়ায় একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। ভাস্তরের বাড়ি হাওড়ার ডোমজুড়ে। শনিবার সকালে নগদ ১০ লাখ নিয়ে পাওনাদারদের দেওয়ার জন্য বাগুইআটি গিয়েছিলেন ভাস্কর। বেসরকারি সংস্থার হয়ে টাকাটা দিতে গিয়েছিলেন তিনি। তখনই পাওনাদাররা তাঁকে আটকে রাখে। এরপর একটি অজানা নম্বর থেকে ফোন করে ভাস্করের স্ত্রীর কাছ থেকে আরও টাকা চাওয়া হয়। ফোনে স্ত্রীকে বলা হয়, ভাস্কর যে টাকা নিয়ে এসেছে, সেগুলি সব জাল। দুই লাখ টাকা যদি দেওয়া হয়, তাবেই ইঞ্জিনিয়ারকে ছাড়া হবে। অপহরণকারীরা স্ত্রীর কাছে একটি অ্যাকাউন্ট নম্বরও পাঠায়। সেই অ্যাকাউন্টে ১০ হাজার টাকা ফেলা হয়েছে বলেও ভাস্করের স্ত্রী জানায়।

বিষয়টি জানাজানি হতেই পরিবারের অন্যান্য সদস্যরা নড়েচড়ে বসেন। ভাস্করের কাকা পলাশ মাঝি জানান, দুই লাখ টাকা জোগাড় না হওয়ায় জমির দলিল অপহরণকারীদের হাতে তুলে দেওয়া হবে বলে ঠিক হয়। তবে অপহরণকারীরা জানায়, আগে জমির দলিল দিতে হবে, তবেই ছাড়া হবে ভাস্করকে। কিন্তু এই শর্তে রাজি হয়নি ইঞ্জিনিয়ারের পরিবারের সদস্যরা। ‌এরপর যখন জমির দলিল নিতে অপহরণকারীদের মধ্যে থেকে এক যুবক ইঞ্জিনিয়ারের বাড়িতে আসে, তখন তাকে ধরে ফেলা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের ধরে ফেলা হয়।

বন্ধ করুন