বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিউ টাউনে ধরা পড়ল বাংলাদেশি অনুপ্রবেশকারীদের জাল নথি তৈরি চক্রের মূল পান্ডা
ধৃত গোলাম মোর্তাজা। 
ধৃত গোলাম মোর্তাজা। 

নিউ টাউনে ধরা পড়ল বাংলাদেশি অনুপ্রবেশকারীদের জাল নথি তৈরি চক্রের মূল পান্ডা

  • অবশেষে বৃহস্পতিবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে লেক টাউন থানার পুলিশ হানা দেয় নিউটাউন এলাকায়। সেখান থেকেই ভুয়ো সরকারি পরিচয়পত্র তৈরি চক্রের মূল পান্ডা শেখ গোলাম মোর্তজাকে গ্রেফতার করে লেক টাউন থানার পুলিশ।

টাকার বিনিময়ে বাংলাদেশি নাগরিকদের ভুয়ো নথি তৈরি করে দেওয়ার এক চক্রের পান্ডাকে গ্রেফতার করল লেকটাউন থানার পুলিশ। বৃহস্পতিবার রাতে নিউ টাউন এলাকা থেকে শেখ গোলাম মোর্তাজা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেন তদন্তকারীরা। এই চক্রে আর কারা জড়িত জানতে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা।

পুলিশ সূত্রে খবর, রাজ্যে বেআইনিভাবে প্রবেশ করা বাংলাদেশি নাগরিকদের কাছে টাকার বিনিময়ে জাল সরকারি পরিচয় পত্র পৌঁছে দিত অভিযুক্ত। তদন্তে নেমে এমনই জানতে পারেন লেকটাউন থানার পুলিশ আধিকারিকরা। গত ১৯ জুন ভুয়ো নথিসহ এক বাংলাদেশিকে গ্রেফতার করেছিল লেকটাউন থানার পুলিশ। তাঁকে জেরা করেই গোলাম মোর্তাজার খোঁজ পান তদন্তকারীরা।

অবশেষে বৃহস্পতিবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে লেক টাউন থানার পুলিশ হানা দেয় নিউটাউন এলাকায়। সেখান থেকেই ভুয়ো সরকারি পরিচয়পত্র তৈরি চক্রের মূল পান্ডা শেখ গোলাম মোর্তজাকে গ্রেফতার করে লেক টাউন থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার আমডাঙার বাসিন্দা এই অভিযুক্ত নিউটাউন এলাকায় ভুয়ো সরকারি নথি এবং ভুয়ো পরিচয়পত্র তৈরির ব্যবসা চালাত। এর সঙ্গে বড় চক্র জড়িত আছে বলেও পুলিশের অনুমান।

শুক্রবার অভিযুক্তকে বিধাননগর আদালতে পেশ করা হয়। তাঁকে পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। ধৃতকে জেরা করে চক্রের বাকি সদস্যদের খোঁজ চালাচ্ছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন