বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌হাতজোড় করে বলছি কোভিডবিধি মেনে চলুন’‌, কলকাতাবাসীকে আর্জি ফিরহাদের
কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম
কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম

‘‌হাতজোড় করে বলছি কোভিডবিধি মেনে চলুন’‌, কলকাতাবাসীকে আর্জি ফিরহাদের

  • প্রয়োজনের তুলনায় মাত্র ১৫ শতাংশ ভ্যাকসিন পাওয়া যাচ্ছে।

কলকাতা তথা গোটা রাজ্যে করোনাভাইরাস অনেকটা কমে গিয়েছে। তাতে স্বস্তিতে যেমন রয়েছে মহানগরী তেমনই আশঙ্কাও দেখা দিয়েছে। অনেকেই মাস্ক পরছেন না। তাই সংক্রমণ যে কোনও মুহূর্তে বাড়তে পারে। এই পরিস্থিতিতে কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম সাংবাদিকদের মুখোমুখি বলেন, ‘‌হাতজোড় করে কলকাতাবাসীর কাছে অনুরোধ করছি সকলেই কোভিড–বিধি মেনে চলুন। নিরাপদে থাকুন। না হলে আগামী দিনে করোনা আরও বাড়তে পারে।’‌ তিনি অভিযোগ করেন, এই রাজ্যে ভ্যাকসিন খুব কম আসে। প্রয়োজনের তুলনায় মাত্র ১৫ শতাংশ ভ্যাকসিন পাওয়া যাচ্ছে। এভাবে চলতে থাকলে আগামী দিনে তীব্র সংকটের মধ্যে পড়তে হবে কলকাতাবাসীকে।

মুখ্যমন্ত্রী আগেও বলেছেন ভ্যাকসিন কম সরবরাহ করার বিষয়টি। সম্প্রতি আবার চিঠি লিখেছেন তিনি যাতে ভ্যাকসিন পাঠানো হয়। এই বিষয়ে পুরপ্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘‌পোলিও টিকার ১০০ শতাংশ কাজ চলছে। করোনাভাইরাসের জন্য পোলিও টিকা বন্ধ থাকছে না। সমানতালে পোলিও টিকা দেওয়া হচ্ছে। খুব দুঃখজনক ব্যাপার সাধারণ মানুষের উপর বোঝা বাড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। খুব সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। সাধারণ মানুষের কী অধিকার নেই করোনা ভ‍্যাকসিন পাওয়ার।’‌

এখন বিধিনিষেধ অনেকটা শিথিল হওয়ায় মানুষ নিজস্ব গাড়ি নিয়ে বেরিয়ে পড়ছেন। এমনকী রাস্তার যেখানে সেখানে পার্কিং করে দিচ্ছেন। এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য কার পার্কিংয়ে জিও–ট্যাগিং লাগানোর ব্যবস্থা করা হচ্ছে। সেখান থেকে সমস্ত তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। পেট্রোল–ডিজেলের মূল্যবৃদ্ধির জন্য পরিবহন দফতরকে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে বলেও জানান তিনি।

বন্ধ করুন