বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC : বিরোধী শূন্য ১১টি বরো, টিমটিম করে এখানে ওখানে জ্বলছে বাম-BJP-কংগ্রেসের আলো
তৃণমূল কর্মী-সমর্থকদের উল্লাস (ছবি সৌজন্যে এএনআই) (Saikat Paul)

KMC : বিরোধী শূন্য ১১টি বরো, টিমটিম করে এখানে ওখানে জ্বলছে বাম-BJP-কংগ্রেসের আলো

  • যেই পাঁচটি বরোতে বিরোধীদের অস্তিত্ব রয়েছে, তা অতি নগন্য।

মঙ্গলবার পুরভোট গণনার দিন কলকাতার উপর দিয়ে বয়ে গিয়েছে ছোটখাটো ‘সবুজ সুনামি’। তৃণমূলের দাপটে বাম, বিজেপি, কংগ্রেস সম্মিলিত ভাবে ১০টি আসন পেতে অক্ষম হয়েছে। ১৪৪টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল একাই দখল করেছে ১৩৪টি। জিতেছেন তিন নির্দল প্রার্থী। তাঁরা আবার তৃণমূলেই যোগ দিতে ইচ্ছুক। এই আবহে কলকাতা পুরসভার ১৬টি বরোর সবকটিই দখল করেছে ঘাসফুল শিবির। ২০১৫ সালেও এই কৃতিত্ব অর্জন করেছিল তৃণমূল। তবে এবার তৃণমূলের জন্য বাড়তি পাওনা এই যে, ১৬টি বরোর ১১টি বিরোধী শূন্য।

 ১, ২, ৩, ৬, ৭, ৮, ৯, ১২, ১৩, ১৪ এবং ১৬ নম্বর বরোতে তৃণমূল ছাড়া অন্য কোনও দলের কোনও প্রার্থী জেতেননি। বিধানসভা নির্বাচনের নিরিখে তৃণমূলের ভোটের হার পুরভোটে বেড়েছে ১৫ শতাংশ। তারই প্রতিফলন স্বরূপ বিরোধী শূন্য হয়েছে ১১টি বরো। অবশ্য, যেই পাঁচটি বরোতে বিরোধীদের অস্তিত্ব রয়েছে, তা অতি নগন্য। 

৪ নং বরোর ১০টির মধ্যে থেকে দুটি ওয়ার্ডে জিতেছে বিজেপি। ৫ নম্বর বরোতে ১১টি ওয়ার্ডের মধ্যে একটি করে আসন জিতেছে বিজেপি, কংগ্রেস ও নির্দল। ১০ নম্বর বরোতে আছে ১২টি ওয়ার্ড। সেখানে একটিতে জিতেছে বামেরা। ১২ নং বরোর সাতটি ওয়ার্ডের মধ্যেও টিমটিম করে জ্বলছে একটি লাল আলো। এদিকে ১৫ নম্বর বরোতে জিতেছেন এক কংগ্রেস প্রার্থী। সাথে দুই নির্দলও জয়ী এই বরোতে। যদিও নির্দলরা জিতেই তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছে।  

বন্ধ করুন