বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Illegal building demolition by KMC: শহরজুড়ে অবৈধ নির্মাণ ভাঙতে অভিযান পুরসভার, বিশেষ নির্দেশ ইঞ্জিনিয়ারদের

Illegal building demolition by KMC: শহরজুড়ে অবৈধ নির্মাণ ভাঙতে অভিযান পুরসভার, বিশেষ নির্দেশ ইঞ্জিনিয়ারদের

চলছে কলকাতা পুরসভার অভিযান। প্রতীকী ছবি

উৎসবের মরশুমে যে সমস্ত এলাকাগুলিতে অবৈধ নির্মাণের কাজ হয়েছে তার মধ্যে রয়েছে পার্ক সার্কাস, তিলজালা, ট্যাংরা, বুরাবাজার, রফি আহমেদ কিদওয়াই রোড, বেলেঘাটা, গার্ডেনরিচ, একবালপুর, বেহালা, যাদবপুর-টালিগঞ্জ বেল্ট এবং ইএম বাইপাস সংলগ্ন কিছু এলাকা।

উৎসবের দিনগুলিতে নজরদারি কম থাকায় শহরের বিভিন্ন বোরো এলাকায় অবৈধ নির্মাণ বেড়েছে। সেই সমস্ত অবৈধ নির্মাণকে ভাঙতে তৎপর হয়েছে কলকাতা পুরসভা। মেয়র ফিরহাদ হাকিমের কাছ থেকে নির্দেশ পেয়েই পুরসভার কমিশনার বিনোদ কুমার সংশ্লিষ্ট বোরোর ইঞ্জিনিয়ারদের বেআইনি নির্মাণ ভেঙে ফেলতে বলেছেন। নির্মাণ ভাঙার কাজে ওই সমস্ত ইঞ্জিনিয়ারদের তদারকি করতে বলেছেন পুর কমিশনার।

পুরসভা সূত্রের খবর, উৎসবের মরশুমে যে সমস্ত এলাকাগুলিতে অবৈধ নির্মাণের কাজ হয়েছে তার মধ্যে রয়েছে পার্ক সার্কাস, তিলজালা, ট্যাংরা, বুরাবাজার, রফি আহমেদ কিদওয়াই রোড, বেলেঘাটা, গার্ডেনরিচ, একবালপুর, বেহালা, যাদবপুর-টালিগঞ্জ বেল্ট এবং ইএম বাইপাস সংলগ্ন কিছু এলাকা। মঙ্গলবার পুরসভার একটি দল বেনিয়াপুকুর এলাকায় এমনই একটি বেআইনি নির্মাণ ভাঙতে গিয়েছিল। ওই দল পুলিশের উপস্থিতিতে একটি চারতলা বিল্ডিংয়ের ছাদের একটি ছোট অংশ ভেঙে ফেলে। তবে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ ওই দলকে পিছু হটতে হয়।

পুরসভার বিল্ডিং বিভাগের একজন আধিকারিক জানিয়েছে, এই সমস্ত অবৈধ নির্মাণ ভাঙার জন্য একটি দল নিযুক্ত করা হয়েছে। পুরসভার কর্মকর্তাদের মতে, পুরো শহর জুড়ে অবৈধ নির্মাণ ভাঙতে একটি দল গঠন না করে প্রতিটি বোরো এলাকায় দল গঠন করা হলে এই প্রক্রিয়া আরও দ্রুত সম্পন্ন হবে। এই প্রক্রিয়াকে দ্রুততর করার জন্য নির্দিষ্ট বরোগুলিতে ছোট দল মোতায়েন করতে হবে বলে ওই আধিকারিক জানিয়েছেন। তাছাড়া প্রোমোটাররা যাতে এই অভিযানে বাধা দিতে না পারে তার দিকেও নজর রাখছে পুরসভা।

বাংলার মুখ খবর

Latest News

অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা কারও চাকরি যাবে না, বিচারাধীন বিষয় নিয়ে ২১ জুলাইয়ের মঞ্চ থেকে আশ্বাস মমতার বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ Paris Olympics 2024-এর আগে নীরজ চোপড়ার চোটের কী অবস্থা? বড় আপডেট দিলেন কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.