বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় সমস্ত পরিত্যক্ত মোবাইল টাওয়ার ভাঙার নির্দেশ দিলেন ফিরহাদ
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

কলকাতায় সমস্ত পরিত্যক্ত মোবাইল টাওয়ার ভাঙার নির্দেশ দিলেন ফিরহাদ

  • অভিযোগ পেয়ে কলকাতা পুরসভার বহুগত বিভাগের প্রধান আধিকারিককে ফোন করেন ফিরহাদ। নির্দেশ দেন শহরের সমস্ত অব্যবহৃত মোবাইল ফোনের টাওয়ার ভেঙে ফেলতে হবে।

কলকাতায় সমস্ত অব্যবহৃত মোবাইল ফোনের টাওয়ার ও বিলবোর্ড ভেঙে ফেলার নির্দেশ দিলেন পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। শনিবার ‘টক টু কেএমসি’ চলাকালীন এই নির্দেশ দেন তিনি। ফিরহাদ জানান কলকাতাবাসীর নিরাপত্তা পুরসভার কাছে সর্বোপরি।

এদিনের অনুষ্ঠানে দক্ষিণ কলকাতার এনএসসি বোস রোডের এক বাসিন্দা জানান, তাঁদের পাশের আবাসনের মাথায় একটি পরিত্যক্ত মোবাইল ফোনের টাওয়ার রয়েছে। রক্ষণাবেক্ষণ না হওয়ায় সেটি যে কোনও সময় ভেঙে পড়তে পারে। যা নিয়ে আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। ওদিকে মোবাইল সংস্থাকে জানিয়ে কোনও কাজ হয়নি। উদ্যোগী হচ্ছেন না ওই আবাসনের বাসিন্দারাও।

অভিযোগ পেয়ে কলকাতা পুরসভার বহুগত বিভাগের প্রধান আধিকারিককে ফোন করেন ফিরহাদ। নির্দেশ দেন শহরের সমস্ত অব্যবহৃত মোবাইল ফোনের টাওয়ার ভেঙে ফেলতে হবে। সঙ্গে বিজ্ঞাপন দেওয়ার জন্য শহরের অব্যবহৃত বিলবোর্ডগুলিও খুলে ফেলার নির্দেশ দেন তিনি।

এর পর সংবাদমাধ্যমকে ফিরহাদ বলেন, অব্যবহৃত মোবাইল ফোন টাওয়ার ও বিলবোর্ড খুলতে আগেও নির্দেশ দিয়েছিলাম। বিল্ডিং বিভাগ এই কাজ করবে। এগুলি থেকে মানুষের বিপদ হতে পারে। তাছাড়া শহরে দৃশ্যদূষণ করে এই কাঠামোগুলি। আমরা পুরনো বিলবোর্ড সরিয়ে কলকাতা ইলেক্ট্রনিক বিলবোর্ডের সংখ্যা বাড়ানোর চেষ্টা করছি।

 

বন্ধ করুন